শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

২ টন ভেড়ার কলিজা রান্না করে বিশ্ব রেকর্ড গড়ছে তুরস্ক (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবার গিনেস বুকে নাম লেখাতে বিশাল এক ডেকচিতে ৬০০ কেজি ভেড়ার কলিজা রান্না করা হয়েছে তুরস্কে। যে ডেকচিতে কলিজা রান্না করা হয়েছে সেটা পৃথিবীর সবচেয়ে বড় ডেকচি বলে দাবি করছে সংশ্লিষ্টরা।

দুই টন ভেড়ার কলিজা রান্না করা হয়েছে একটি পাত্রে। তুরস্কের এড্রিন শহরে দুই টন বা ৫৪ মণ ভেড়ার কলিজা রান্না করে বিশ্ব রেকর্ড গড়ার পথে রয়েছে দেশটি।

ভেড়ার কলিজাগুলো রান্না করা হয় বিশাল একটি পাত্রে যার ব্যাস ছিল সাত মিটার এবং গভীরতা ৮০ সেন্টিমিটার। পরে রান্না করা কলিজা স্থানীয় লোকজনের মধ্যে পরিবেশন করা হয়। কলিজা রান্না করতে ১২ টন কাঠ লেগেছে।

এ রান্নার কাজে তুরস্কের এড্রিন, বুরসা, ইস্তাম্বুল শহর থেকে শেফ আসেন। এছাড়া, ইউক্রেন, হাঙ্গেরি, বুলগেরিয়া এবং রোমানিয়া থেকেও কয়েকজন শেফ অংশ নেন। বিপুল পরিমাণ ভেড়ার কলিজা রান্নার পর এখন এই তথ্য অনুমোদনের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের কাছে জমা দেয়া হবে জানিয়েছে কর্তৃপক্ষ।

খবর: প্রেসটিভি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ