শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

পাসওয়ার্ড পরিবর্তন করতে টুইটারের অনুরোধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

তামিম আহমেদ: ৩৩ কোটির বেশি গ্রাহকের পাসওয়ার্ড পরিবর্তন করতে অনুরোধ জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ট্ইুটার। প্রতিষ্ঠানটি জানায়, সফটওয়ারে ত্রুটি বা ‘বাগ’র কারণে এই পরিবর্তন প্রয়োজন।

জানা যায়, অভ্যন্তরীণ কারিগরি ত্রুটির কারণে গ্রাহকদের পাসওয়ার্ড পরিবর্তনের কথা বলেছেন টুইটার কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগমাধ্যমটি জানায়, তারা ইতোমধ্যেই এই সমস্যার সমাধান করেছে।

পাসওয়ার্ড পরিবর্তন নিয়ে টুইটারের দাবি, তদন্ত করে যে কারও পাসওয়ার্ড চুরি হয়েছে এমন কোনও আলামত পাওয়া না গেলেও বাড়তি নিরাপত্তা ও সতর্কতার জন্যই এই পরামর্শ দিয়েছে তারা।

তবে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট একজন বলেন, কয়েকমাসের জন্য পাসওয়ার্ডগুলো অরক্ষিত ছিল। টুইটার কিছুদিন আগেই সেই ত্রুটি খুঁজে বের করে।

এদিকে, এঘটনায় নিজেদের ব্লগে দুঃখ প্রকাশ করেছে টুইটার। এছাড়া, পাসওয়ার্ড পরিবর্তনের পাশাপাশি টু-ফ্যাক্টর অথেনটিকেশন চালু করে নিতে বলা হচ্ছে। এতে অ্যাকাউন্ট হ্যাক হওয়া ঠেকানোও সম্ভব হবে।

আরো পড়ুন- রাতের আঁধারেও যে আমল লুকিয়ে থাকে বান্দার অন্তরে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ