শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

৬ দিন ব্যাপী দীনিয়াত মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: ৬ দিন ব্যাপী দীনিয়াত মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স ৩মে থেকে ৮মে পর্যন্ত আয়োজন করা হয়েছে হযরত আয়েশা রা. জামে মসজিদ উত্তরা ১৪ সেক্টর ২১ রোড ঢাকা।

মুহাককিক উলামায়ে কেরামের দীর্ঘ গবেষণায় রচিত উন্নত বিশ্বের দেশগুলােতে সমাদৃত ২০ ভাষায় অনুদিত দীনিয়াত মাকতাব কোর্সের প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়েছে।

প্রশিক্ষণের বিষয়সমুহ ১.দীনিয়াত মাকতাবের নেযাম ২.দীনিয়াত মাকতাবের নেসাব ৩.দীনিয়াত মাকতাবের তরীকায়ে তালিম ৪. দীনিয়াত মাতাবের নেগরানী ৫.শিশু মনােবিজ্ঞান সম্পর্কে ধারণা ৬. একজন আদর্শ শিক্ষকের গুণাবলি ও তার পাঠদান পদ্ধতি ৭.ইসলামিক স্কুল প্রতিষ্ঠা ও পরিচালনা পদ্ধতি।

দীনিয়াত কর্তপক্ষ উলামায়ে কেরামকে উদ্দেশ্য করে লিখেন, মুহতারাম উলামায়ে কেরাম! বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে ইলমে ওহির শিক্ষা থেকে বঞ্চিত শতকরা ৯৮%জনগােষ্ঠির কাছে বিশুদ্ধ ইমান আকীদা ও দ্বীনের মৌলিক শিক্ষা পৌছে দেয়া এবং স্কুল কলেজ পড়ুয়া বর্তমান ও আগামী প্রজন্মকে নাস্থিকতা ও ধর্মদ্রোহিতার হাত থেকে রক্ষা করে তাদের মধ্যে ঈমানী চেতনা ও ইসলামী মূল্যবােধের বীজ বপন করা দীনি ও জাতীয় স্বার্থে আমাদের অপরিহার্য দায়িত্ব ও কর্তব্য।

আমাদের আকাবিরদের দৃষ্টিতে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের ক্ষেত্রে সবচেয়ে সহজও কার্যকর পদ্ধতি হলাে প্রতিটি এলাকায় আদর্শ মাতাব প্রতিষ্ঠা করা।

বর্তমান বিশ্বের বরেণ্য উলামায় কেরাম ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদগণ মাতাব শিক্ষাকে যুগের চাহিদা অনুপাতে সংস্কার, আধুনিকায়ন, সুষ্ঠুভাবে পরিচালনা এবং বয়স ভেদে ভিন্ন ভিন্ন সিলেবাসের মাধ্যমে সর্বশ্রেণীর মুসলমানদের কাছে দীনের। মৌলিক শিক্ষা পৌছে দেয়ার লক্ষ্যে তৈরী করেছেন দীনিয়াত মাঞ্জাব কোর্স।

প্রতিটি পাড়ায় মহল্লায় মাতাব প্রতিষ্ঠার মাধ্যমে। বর্তমান ও আগামী প্রজন্মের কাছে ইসলামের মৌলিক শিক্ষা পৌছে দেয়াই দীনিয়াতের উদ্দেশ্য। অংশগ্রহণের জন্য যোগাযোগ করুন-০১৮২৩-২৯৫৪৯৪।

আরো পড়ুন- ‘২০৪১ সালে বাংলাদেশকে যেমন দেখতে চাই সে কাজ শুরু করেছি’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ