শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

নোবেল কমিটি থেকে ৩ বিচারকের পদত্যাগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : নোবেল সাহিত্য পুরস্কার কমিটি থেকে পদত্যাগ করলেন ৩ বিচারক। তারা হলেন, ক্লাস ওসতেরগ্রেন, কেজেল এসমার্ক এবং পিটার ইংলান্ড। তারা নিজেদের পদত্যাগের বিষয়টি জানিয়ে চিঠি ও বিবৃতি দিয়েছেন সুইডিশ গণমাধম্যকে।

তিনজনের মধ্যে কেবল পিটার ইংল্যান্ড তার পদত্যাগের কারণ জানিয়ে মুখ খুলেছেন। বিবৃতিতে তিনি বলেছেন, স্টকহোমের একটি কালচারাল সেন্টারের প্রধানের সঙ্গে সুইডিশ একাডেমির সিদ্ধান্তের সঙ্গে তার পদত্যাগের সম্পর্ক রয়েছে। এ ঘটনাটি গত বছরের।

এ ৩ বিচারকের বিচারাধীনই ২০১৭ সালে সাহিত্যে নোবেল পেয়েছেন জাপানি বংশোদ্ভূত ব্রিটিশ উপন্যাসিক কাজুয়ো ইশিগুরো। তিনি চিত্রনাট্যকার, ছোট গল্পকার এবং ঔপন্যাসিক হিসেবেই বেশ পরিচিত।

আরো পড়ুন : ‘আমাদের নির্বাচন নিয়ে ঝামেলা পাকিও না’ : বিশ্বজুড়ে সাইবার বার্তা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ