শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

আসানসোলের ইমামকে নিয়ে যা বললেন মোস্তফা সরয়ার ফারুকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসানসোলের ইমাম তার পুত্র হত্যার বদলার পরিবর্তে যে সহনশীলতার ডাক দিয়েছেন আমাদের উচিত ধর্ম বা ধর্ম বিশ্বাসীদের এই দিকগুলো প্রচার করা। প্রচারই যদি করবেন এইগুলো করেন, যেটা বৃহৎ মানব সম্প্রদায়ের সামনে আলোর দিশা হয়ে আসবে।

উনার বিবৃতি পড়ে আমার এই রকম আরো দুইটা ঘটনার কথা মনে পড়ছে। একটার নায়ক বাংলাদেশি বংশোদ্ভূত রইস ভুঁইয়া, যিনি তাঁর হত্যাচেষ্টাকারীর জীবন রক্ষা করার জন্য মার্কিন আদালতের দ্বারে দ্বারে ঘুরেছেন। আরেকজন ইরানি মায়ের কথা মনে পড়ছে, যিনি পুত্র হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন শোকের সাগরে ডুবেও।

এইরকম উদাহরণ নিশ্চয়ই অন্যান্য ধর্মাবলম্বী বা না-ধর্মাবলম্বী মানুষের মধ্যে আরো অনেক আছে। ফেসবুকের এই আজব কারখানায় যদি প্রচারই করবেন- এইগুলো করেন। যদিও মানি ঘৃণা ছড়াইতে আরাম লাগে, নিজের নানান হতাশা ক্ষণিকের জন্য ভুলে থাকা যায়, কিন্তু খোদার কসম ঘৃণা প্রচার না করে গিলা খেয়ে ফেলেন। দেখবেন অনেক আরাম, আনন্দ ধারা বইছে ভুবনে।

(মোস্তফা সরয়ার ফারুকী, ফেসবুক থেকে সংগৃহীত)

‘ইমাম রাশিদির পা ধুয়ে পানি খাওয়া উচিত ভারতীয় দাঙ্গাবাজদের’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ