শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

এখন থেকে ফোনে স্বজনদের সঙ্গে কথা বলতে পারবে বন্দিরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : প্রথমবারের মতো কারাগার থেকেই স্বজনদের সঙ্গে কথা বলার সুযোগ পাচ্ছেন বন্দিরা। আগামীকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী কারাবন্দিদের আত্মীয়-স্বজনদের সঙ্গে মোবাইলে কথা বলার পাইলট প্রকল্প হিসেবে টাঙ্গাইল জেলা কারাগারে চালু হচ্ছে মোবাইল ফোন সেবা।

বুধবার বেলা ১১টায় টাঙ্গাইল জেলা কারাগারে বন্দিদের মোবাইল ফোন সেবার ‘স্বজন’ নামের পাইলট এই প্রকল্পের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই প্রকল্পের আওতায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল জেলা কারাগারের বন্দিরা প্রতি মাসে দু’দিন স্বজনদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার সুযোগ পাবেন।

প্রকল্প সফল হলে পরে দেশের অন্যান্য কারাগারেও এই ব্যবস্থা চালু করা হবে। এর আগে ২০১৬ সালের ১০ এপ্রিল কেরানীগঞ্জের নবনির্মিত কারাগারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে’ পরিবারের সঙ্গে কারাবন্দিদের ফোনে কথা বলার সুযোগ দেয়ার প্রতিশ্রুতি দেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ