শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

'হাটহাজারীতে অনুষ্ঠিত হলো আল আমিন সংস্থার সাধারণ সভা '

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী,
হাটহাজারী প্রতিনিধি
বৃহত্তর চট্টলার ঐহিত্যবাহী দ্বীনি ও সেবামূলক সংগঠন আল আমিন সংস্থা’র ১২তম বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সংস্থার সভাপতি মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় হাটহাজারিতে।

গতকাল (২৬ মার্চ) স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে যুগ্ম সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল সিকদারের সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন আল আমিন সংস্থার শুরা কমিটির সম্মানিত সদস্যগণ যথাক্রমে দারুল উলুম হাটহাজারীর মুফতি ও মুহাদ্দিস মাওলানা মুফতি জসিমুদ্দীন, দারুল উলুম হাটহাজারী অন্যতম মুহাদ্দিস মাওলানা ওমর মেখলী, দারুল উলুম হাটহাজারী ক্বেরাত বিভাগীয় প্রধান কারি মঈনুদ্দিন, গড়দুয়ারা মাদরাসা সিনিয়র শিক্ষক মাওলানা আবদুস ছমি , আবুল হাশেম সওদাগর ও সিনিয়র সহ সভাপতি ও দারুল উলুম হাটহাজারী সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানি।

বক্তাগণ আল আমিন সংস্থার বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতেও সংগঠনের সুনাম বৃদ্ধিতে সকল সদস্যকে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।

বক্তাগণ আল আমিন সংস্থার অন্যতম বৈশিষ্ট্য- ভ্রাতৃত্ববোধ, ঐক্য ও সততা এবং সহযোগি মনোভাব অক্ষুণ্ন রাখার প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন।

বার্ষিক সাধারণ সভার কমসূচির অংশ হিসেবে সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন সংস্থার যুগ্ম সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল সিকদার, সম্পাদকীয় রিপোর্টের বিশেষ আলোকপাত ও তাফসীরুল কুরআন মাহফিলের বিশেষ প্রতিবেদন পেশ করেন সংস্থার সাধারণ সম্পাদক জনাব আহসান উল্লাহ, অর্থ রিপোর্ট পেশ করেন অর্থ সম্পাদক মাওলানা হাফেজ শফিউল আজম, বিনিয়োগ রিপোর্ট পেশ করেন মাওলানা হাফেজ ওসমান সিকদার, অডিট প্রতিবেদন পেশ করেন সংস্থার প্রধান অডিটর ও দারুল উলুম হাটহাজারীর প্রধান হিসাব রক্ষক জনাব মাস্টার রফিক।

বিভাগীয় রিপোর্টের উপর বক্তব্য রাখেন আল আমিন সংস্থার অন্যতম সদস্য মেহেরিয়া মাদরাসার পরিচালক মাওলানা ইসহক মেহেরী, বদুপাড়া মাদরাসার পরিচালক মাওলানা মোহাম্মদ শফি, মাওলানা আবু আহমদ, মাওলানা হাবিবুল হক বাবু, মাস্টার মোহাম্মদ হোসাইন, মুফতি সোলায়মান, মাওলানা শোয়াইব বিন ইয়াহিয়া, মাওলানা জাহেদুল্লাহ খান, মাওলানা মাহমুদ হোসাইন প্রমুখ।

বক্তাগণ আল আমিন সংস্থার যেকোন কর্মসূচিতে নিজেদের সম্পৃক্ত রাখার অঙ্গিকার করে সকল সদস্যকে সংস্থার কার্যক্রম বাস্তবায়নে পাশে থাকার আহবান জানান।

সভাপতি মাওলানা মহমুদুল হাসান ফতেপুর ২০১৭-১৮ সালের কার্যনির্বাহী পরিষদের বিলুপ্তি ঘোষণা করে শুরা কমিটির নিকট সকল দায়িত্ব অর্পন করেন।

শুরা কমিটি দায়িত্ব গ্রহণ করে ২০১৮-২০২০ সালের জন্য ২ বছর মেয়াদী কার্যনিবাহী পরিষদ মনোনিত করে নাম ঘোষণা করেন শুরা কমিটির অন্যতম সদস্য মুফতি জসিমু্দ্দীন সাহেব।

২০১৮-২০২০ কার্যনির্বাহী পরিষদের মনোনিত সদস্যগণ হলেন, সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, সিনিয়র সহ সভাপতি মাওলানা আনাস মাদানি, সহ সভাপতি মাওলানা আবু আহমদ, সহ সভাপতি মাওলানা হাজী মোজাম্মেল হক বিন শায়েখ ইউনুছ, সাধারণ সম্পাদক জনাব আহসান উল্লাহ, যুগ্ম সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল সিকদার, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাহেদুল্লাহ খান ও মাওলানা শফিউল আলম, অর্থ সম্পাদক মাওলানা হাফেজ শফিউল আজম, সহ অর্থ সম্পাদক মওলানা আজিমুদ্দীন ও জনাব আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মওলানা হাবিবুল হক বাবু, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি নাছির, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ রিদোয়ান আরমান প্রচার সম্পদক মাওলানা রবিউল হোসাইন সহ মুফতি সোলায়মান, মাওলানা শোয়াইব বিন ইয়াহিয়া, মাওলানা মো. হোসাইন, মাওলানা আবুল হাশেম, মাওলানা মাহমুদ হোসাইন, জসিমুদ্দিন আজাদ, খোরশেদ আলম, কামরুল ইসলাম প্রমুখ।

আওয়ার ইসলাম/এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ