শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু

মোদির বিরুদ্ধে আবারো বিদেশে তথ্য পাচারের অভিযোগ রাহুলের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আবারও বিদেশে (মার্কিন যুক্তরাষ্ট্র) তথ্য পাচারের অভিযোগ আনলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সরকারি ‘নমো অ্যাপ’ এর মাধ্যমেই নিজের ক্ষমতার অপব্যাবহার করে 'কয়েক কোটি ভারতীয় নাগরিকের ডেটাবেস' দিয়ে নিজের (মোদি) ব্যক্তিগত ডেটাবেস তৈরি করছেন বলেও অভিযোগ রাহুলের।

বিজেপির পক্ষ থেকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের বিরুদ্ধে সিঙ্গাপুরভিত্তিক একটি সংস্থাকে তথ্য পাচারের অভিযোগ তোলার পরই সোমবার মোদির বিরুদ্ধে পাল্টা অভিযোগ তোলেন রাহুল।

মোদির ওপর ক্ষোভ প্রকাশ করে ট্যুইটে রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রী হিসেবে তিনি যদি ভারতের সাথে যোগাযোগ করার জন্য প্রযুক্তি ব্যবহার করতে চান তবে কোন সমস্যা নেই। সেক্ষেত্রে সরকারি প্রাইম মিনিস্টার অফিস (পিএমও) অ্যাপস ব্যবহার করুন। কিন্তু নমো অ্যাপসে ব্যবহৃত তথ্য ভারতের নাগরিকের, এটা মোদির নয়’।

রাহুল আরও জানান, ‘মোদি’র নমো অ্যাপ গোপনীয়ভাবে অডিও, ভিডিও এবং আপনার বন্ধু ও পরিবারের কনটাক্ট নম্বর এমনকি জিপিএস-এর মাধ্যমে আপনাদের অবস্থানও রেকর্ড করে রাখবে। তিনি (মোদি) হলেন বিগ বস, যে ভারতীয়দের ওপর চর বৃত্তি করতে ভালবাসেন’।

নিজের ট্যুইটে হ্যাসট্যাগ ‘ডিলিট নমো অ্যাপ’ লিখে রাহুল জানান, ‘তিনি (মোদি) এখন শিশুদের তথ্যও চাইছেন। প্রায় ১৩ লাখ ন্যাশনাল ক্যাডেট কর্পস (এনসিসি) সদস্যদের এই অ্যপটি ডাউনলোড করতে বাধ্য করা হয়েছে।

এদিকে, রাহুলের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিজেপি’র আইটি সেলের প্রধান অমিত মালব্য জানান, ‘বিজেপি নয়, বরং কংগ্রেসই অ্যাপ ব্যবহারকারীদের তথ্য সিঙ্গাপুরে পাচার করছে’।

এর আগে, গতকাল রবিবারই সরকারি মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের তথ্য মার্কিন যুক্তরাষ্ট্রের এক সংস্থাকে পাচারের জন্য মোদির বিরুদ্ধে অভিযোগ তোলেন রাহুল।

টুইটারে মোদিকে কটাক্ষ রাহুল জানান, ‘হাই, আমার নাম নরেন্দ্র মোদি। আমি ভারতের প্রধানমন্ত্রী, যখনই আপনি আমার সরকারি অ্যাপের সাথে যুক্ত হবেন, আমি আমেরিকার সংস্থাতে থাকা আমার বন্ধুদের কাছে সব তথ্য পাঠিয়ে দেব’।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ