শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

সৌদি রিয়ালের পরিবর্তে কাগজ, গ্রেফতার ৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সৌদির মুদ্রা রিয়াল বিক্রির কথা বলে এক ব্যাংক কর্মকর্তার সঙ্গে প্রতারণার দায়ে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- দেলোয়ার হোসেন ওরফে হায়দার মোল্লা (৪৭), রিপন ওরফে মহসিন শেখ (২৬) ও আনিসুর রহমান (৪৫)।

সোমবার (০৫ মার্চ) ডিএমপির সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

যাত্রাবাড়ী থানা জানায়, জনৈক ব্যাংক কর্মকর্তার সঙ্গে পরিচয় হয় দেলোয়ার নামের এক রাজমিস্ত্রির। পরিচয় সূত্রে একদিন ব্যাংক কর্মকর্তাকে ফোন দিয়ে দেলোয়ার জানায়, তার পরিচিত একজনের কাছে ১ হাজার ১৮৬টি ১০০ টাকার সৌদি রিয়াল আছে। তিনি রিয়ালগুলো বিক্রি করতে চায়।

দেলোয়ার এবং তার অপর এক সহযোগী রিপন ব্যাংক কর্মকর্তাকে স্বল্পমূল্যে রিয়ালগুলো কেনার জন্য প্রস্তাব দেন। তাদের প্রস্তাবে রাজি হলে ব্যাংক কর্মকর্তাকে গত ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ীর মাওয়া বাস স্ট্যান্ডে আসতে বলেন।

তাদের কথামতো ওইদিন সকাল আটটার দিকে ব্যাংক কর্মকর্তা নগদ ৫ লাখ টাকাসহ উল্লেখিত স্থানে যান। সেখানে দেলোয়ার, রিপন ও আরো একজন তার সঙ্গে সাক্ষাৎ করেন। তারা ব্যাংক কর্মকর্তাকে সবুজ গামছা দিয়ে পেচানো একটি পোটলা দেয় এবং বলে এর মধ্যে রিয়াল আছে।

জনৈক ব্যাংক কর্মকর্তা সরল বিশ্বাসে পোটলাটি নিয়ে ৫ লাখ টাকা দিয়ে চলে আসেন। এরপর তিনি পোটলা খুলে দেখেন এর মধ্যে পেপার ও একটি ভিম সাবান রয়েছে, কোন রিয়াল নেই।

এসি সুমন কান্তি চৌধুরী জানান, ওইদিন ব্যাংক কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে যাত্রাবাড়ী থানায় একটি মামলা রুজু করা হয়। তদন্তের এক পর্যায়ে অপরাধীদের অবস্থান সনাক্ত করে রোববার (০৪ মার্চ) রাজশাহী ও গোপালগঞ্জ জেলায় অভিযান চালিয়ে এ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ