শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

জাফর ইকবালের নিরাপত্তায় ত্রুটি ছিল না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

বিজ্ঞান লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবালের হামলার ঘটনায় নিরাপত্তার কোন ত্রুটি ছিল না বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রোববার রাজধানীর পূর্ব রাজাবাজারস্থ নাজনীন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

মন্ত্রী বলেন, নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না। নিরাপত্তার ত্রুটি থাকলে হামলাকারী ধরা পড়তো না। হামলাকারী ধরা পড়েছে তার কাছে হামলার বিষয়ে জানতে পারব।

যতটুকু জানতে পেরেছি, বিশ্ববিদ্যালয়ের পাশেই তার একটা কম্পিউটারের দোকান ছিল। সে অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে। তার কাছে হামলার মোটিভ জানতে পারব।

কোনো উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ জন্য আপনাদের আরেকটু অপেক্ষা করতে হবে। তার জবানবন্দিটা নিয়ে নেই। কেন বা কারা এই হামলা করেছে জানতে পারব।

অতীতের বিভিন্ন হুমকির বিচার না হওয়াতেই কি এই হামলা কি না- জানতে চাইলে তিনি বলেন, সব হুমকির বিচার হচ্ছে, সকল হত্যার ঘটনায় চার্জশিট হয়েছে। শুধুমাত্র একটা হত্যার ঘটনায় এখনো চার্জশিট হয়নি সেটা আপনারা জানেন।

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ছাত্র না হওয়া সত্ত্বেও কীভাবে হামলাকারী প্রবেশ করেছে জানতে চাইলে মন্ত্রী আরো বলেন, বিষয়টা তদন্তাধীন, আমরা তদন্ত করে দেখছি। তারপর বিস্তারিত জানা যাবে।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ