শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

গাছের বিয়ে গাছের সঙ্গে!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  গ্রীন সেভারস অ্যাসোসিয়েশন এবং বেনাউল দ্য পাইপারের উদ্যোগে এবার অনুষ্ঠিত হলো গাছে গাছে বিয়ে। রাজধানীর আগারগাঁওয়ের পরিবেশ ভবন চত্বরে শনিবার সন্ধ্যায় এ ব্যতিক্রমধর্মী বিয়ের আয়োজন করা হয়।

এই বিয়েতে ঘটকালি করেন গ্রীন সেভারস এবং বেনাউল দ্য পাইপার নামের আলোচ্য সংগঠন দুটো। এই বিয়েতে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক সুলতান আহমেদ এবং চিত্রনায়ক রিয়াজ।

অভিনব এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন অনেক নিসর্গপ্রেমী মানুষ। বিয়ের এই অনুষ্ঠানে একই সাথে বিশটি বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর উপস্থিত সবার জন্য ছিল বাতাসার আয়োজন।

প্রশ্ন আসতে পারে কীভাবে সম্পন্ন হলো গাছের বিয়ে? প্রথমে আগ্রহীরা তাদের বিবাহযোগ্য গাছ নিয়ে আসেন। এরপর তাদের পছন্দমত অন্য কারো গাছের সাথে বিয়ে দেয়া হয়। মজার বিয়েতে কোন গাছ ছেলে বা কোন গাছ মেয়ে সেই প্রশ্ন ছিল না। এছাড়াও ছিল না ধর্মের বাছবিচার। দুটো গাছের মালিকের মধ্যে একধরণের সম্পর্ক নির্মাণই ছিল এই বিয়ের অনুষ্ঠানের উদ্দেশ্য। বিয়ের অনুষ্ঠানে ছিল ব্যান্ড পার্টির সরব উপস্থিতি।

গাছে গাছে বিয়ের এই অনুষ্ঠান জনমানুষকে গাছের প্রতি আগ্রহী করে তুলবে এবং সবুজের সমারোহে আমাদের চারপাশ আরো সহনীয় ও সুন্দর হয়ে উঠবে এমনটাই প্রত্যাশা আয়োজকদের। সময় টিভি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ