শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

হজে প্রতারণা ও অনিয়ম; ২১ এজেন্সিকে অব্যাহতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অনিয়ম, অব্যবস্থাপনা ও প্রতারণার জন্য ২১ এজেন্সিকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এদের বিরুদ্ধে হজযাত্রীদের সঙ্গে প্রতারণার গুরুতর অভিযোগ পাওয়া গিয়েছিল।

এছাড়াও একই অভিযোগে আরও তিনটি এজেন্সিকে সতর্ক করা হয়েছে।

তদন্ত কমিটি-১ এর সুপারিশের ভিত্তিতে বৃহস্পতিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে দুটি আদেশ জারি করা হয়। তবে বড় অপরাধের সঙ্গে জড়িত এজেন্সিগুলোর শাস্তি এখনও চূড়ান্ত করতে পারেনি মন্ত্রণালয়।

সতর্ক করা এজেন্সি তিনটি হলো- তানভীর ট্রাভেলস, অ্যাসিউরেন্স এয়ার সার্ভিস ও আদদ্বীন ইন্টারন্যাশনাল।

দুটি আদেশে বলা হয়েছে, ২০১৭ সালের হজ মৌসুমে বিভিন্ন হজ এজেন্সির বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হয়। এই অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সরকার তিন সদস্যবিশিষ্ট কমিটি-১ গঠন করে। তদন্ত কমিটি-১ সংশ্লিষ্ট সব হজ এজেন্সির বক্তব্য/লিখিত বক্তব্য, অভিযোগ ও অভিযোগকারীর বক্তব্য এবং সৌদি আরবে গঠিত তদন্ত টিমের দাখিল করা তদন্ত রিপোর্ট যাচাই-বাছাই করে প্রতিবেদন দাখিল করেছে।

অব্যহতি পাওয়া ২১ এজেন্সি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ