শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

বইমেলায় সাহিত্য সাময়িকী 'একুশে'র মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবির আবদুল্লাহ: অমর একুশে বইমেলা ২০১৮ উপলক্ষ্যে পাণ্ডুলিপি প্রকাশ থেকে প্রকাশিত সাহিত্য সাময়িকী একুশের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.৪০ মিনিটে অমর একুশে বইমেলার অধ্যাপক অভিজিতকুমার গুহ চত্বরে সাহিত্য সাময়িকী একুশের নির্বাহী সম্পাদক উমায়ের সাআদাতের কোরআন তেলায়াতের মাধ্যমে পত্রিকাটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট ছড়াগুরু মহিউদ্দিন আকবর দাদুমণি।

অনুষ্ঠানে মহিউদ্দিন আকবর দাদুমণির সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়া জাদুকর জগলুল হায়দার।

ছড়াকার সাঈদ আবরারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি, গল্পকার ও গীতিকার সাইফ সিরাজ, বাংলা পিডিয়া লেখক গোষ্ঠির সদস্য কবি জালাল উদ্দিন আহমেদ, দৈনিক আজকালের খবরের সহিত্য সম্পাদক শাহ মুহাম্মদ মোশাহিদ, গল্পকার ও লিটলম্যাগ আত-তাহযীবের সম্পাদক ডা. আবু সাঈদ সরকার ও আর জে মামুন চৌধুরী।

এছাড়াও বক্তব্য রাখেন প্রিয় বাংলা প্রকাশনের পাণ্ডুলিপি পুরস্কারপ্রাপ্ত গল্পকার স্বাধীন পারভেজ, সাহিত্য সাময়িকী একুশের প্রধান সম্পাদক ও আঞ্চলিক ইতিহাস-সংস্কৃতি বিষয়ক সাময়িকী হালুয়াঘাট দর্পণের সম্পাদক মাহমুদ আবদুল্লাহ, সাহিত্য সাময়িকী একুশের প্রধান সম্পাদক ও পুষ্পকাননের সম্পাদক রফিকুল ইসলাম তাওহীদ ও সাহিত্য সাময়িকী একুশের সম্পাদক রেদওয়ান সামী প্রমুখ।

বক্তাগণ বলেন, পাণ্ডুলিপি প্রকাশ থেকে প্রথম প্রকাশিত হয়েছে সাহিত্য সাময়িকী একুশের প্রথম সংখ্যা। অমর একুশে বইমেলা ২০১৮ উপলক্ষ্যে এমন একটি সাহিত্য সাময়িকী করাতে একুশে পরিবারকে বক্তাগণ সাধুবাদ জানান। বক্তাগণ আরও বলেন, আপনারা তরুণ, তরুণরাই পারে জাতিকে নতুন কিছু উপহার দিতে।

ভাষা চর্চা নিয়ে তিন আলেমের ৩ বই


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ