শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মাত্র সাত দিনে উধাও হবে পেটের মেদ! 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বর্তমান সময়ে মুটিয়ে যাওয়া যেন প্রধান ব্যাধি হয়ে দাঁড়িয়েছে। তবে স্বাস্থ্যকর ও আকর্ষণীয় দেহ সবাই চায়।কিন্তু আমাদের আধুনিক জীবন ব্যবস্থা অনিয়মিত ও অস্বাস্থ্যকর খাবার এবং প্রায় শারীরিক কার্যক্রম শূন্য অবস্থায় পরিপূর্ণ।

এর ফলে আমাদের মাঝে বেশির ভাগ মানুষেরই চর্বিযুক্ত দেহ এবং দীর্ঘস্থায়ী স্থুলতার সমস্যা থাকে।

কেউ হয়তো শারীরিক ব্যায়াম এর মাধ্যমে এসব অবস্থা থেকে মুক্ত হওয়ার চেষ্টা করেন। কিন্তু আবার অনেকেই আছেন যারা ওজন কমাতে ইচ্ছুক কিন্তু শারীরিক ব্যায়াম করতে পারেন না বা চান না। সহজ কিছু খুঁজে পেতে চান তারা।

এই পানীয়টির একটি উপাদান দেহের বিষাক্ততা দূর করতে সাহায্য করবে তা হচ্ছে কলা। এই ফলটি পেটের মেদ কার্যকরী ভাবে কমিয়ে নিয়ে আসবে আরো কিছু কার্যকরী উপাদান সহযোগে তৈরি একটি পানীয় পানের মাধ্যমে। যার মাঝে রয়েছে তিসিবীজ এবং পালংশাক।সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে এই পানীয়টি তৈরি করা যায় খুব সহজেই এবং দ্রুততার সাথে।

উপকরণ-
কলা: ১টি
কমলা / মাল্টা: ১টি
লো ফ্যাট টক দই: আধা কাপ
নারকেল তেল ১ টেবিল চামচ
আদা: সামান্য
তিসিবীজ: ২ টেবিল চামচ
মাঠা: ৫ টেবিল চামচ

সব উপকরণ একসাথে ব্লেন্ডারে নিয়ে খুব ভালো ভাবে ব্লেন্ড করতে হবে। খেয়াল রাখতে হবে যেন সব উপাদান ভালো ভাবে ব্লেন্ড হয়। তারপর সেটি তৈরির পরপরই খেয়ে ফেলতে হবে। এভাবে ঠিক সাতদিন খেতে হবে তারপর দেখুন ম্যাজিক।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ