শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

১ বছর সাইকেল চালিয়ে হজে গেলেন ইন্দোনেশিয়ার দম্পত্তি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিমানে চড়ে হজে যাওয়ার সামর্থ্য নেই। অর্থের কাছে পরাজিত হয়ে থেমে থাকেননি ইন্দোনেশিয়ার এক দম্পত্তি। একটি বিশেষ সাইকেলে চড়ে এক বছরের পথ পাড়ি দিয়ে অবশেষে উমরা হজ করতে মক্কা পৌঁছেছেন তারা।

সৌদি গেজেটের প্রতিবেদন সূত্রে, হাকাম মাবরুরি (৩৫) ও তার স্ত্রী রফফুল ইসলামিয়া বাইসাইকেলে সাতটি দেশ পাড়ি দিয়ে মক্কা এসেছেন। ইন্দোনেশিয়া থেকে এর দূরত্ব ছিল ১২ হাজার কিলোমিটার। তাদের সময় লেগেছে সর্বমোট এক বছর। ২০১৬ সালের ১৭ ডিসেম্বর হজের উদ্দেশ্যে তারা রওনা দেন।

এ দীর্ঘ পথ পাড়ি দেওয়ার জন্য এ দম্পত্তি একটি বিশেষ সাইকেল তৈরি করেন। যার মাঝে দুটি সীট ও দুটি প্যাডেল যোগ করা হয়েছে। আসবাবপত্র রাখার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এ দীর্ঘ সফরের খরচ বহন করেছে একটি স্থানীয় এনজিও।

সূত্র: সৌদি গেজেট/এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ