শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

দেশের সব মাদরাসার নিজস্ব মোবাইল ও ইমেল থাকতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাদরাসা শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক (প্রশাসন) মো. সাইফুল ইসলাম বলেছেন, মাদরাসা অধিদফতরের আওতাধীন মাদরাসাগুলো দেখভালের জন্য নিজস্ব একটি ইমেল ও মোবাইল নাম্বার থাকতে হবে।

দ্রুত সেবা নিশ্চিত করা ও সেবা গ্রহীতাদের কাছে দ্রুত সেবা পৌঁছে দেওয়া, সেবা সহজিকরণসহ দাফতরিক বিভিন্ন বিষয় স্পষ্ট করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।

সাইফুল ইসলাম বলেন, জনস্বার্থে সার্বিক সেবা নিশ্চিত করার জন্য সব পর্যায়ে দাখিল, আলিম, ও কামিল মাদরাসায় কেবলমাত্র প্রতিষ্ঠানের জন্য ব্যবহার হবে এমন একটি ইমেইল ও মোবাইল ফোন নম্বর সংগ্রহ করতে বলা হয়েছে।

জানা গেছে, আগে জরুরি প্রয়োজনে মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করতেন প্রাতিষ্ঠানিক কাজে। এ কারণে জরুরি প্রয়োজনে মাদরাসা অধিদফতর প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হতো না।

এছাড়া প্রতিষ্ঠান প্রধানের বদলি বা অন্য কোনও কারণে অনুপস্থিতি ঘটলে আগের মোবাইল বা ইমেইল ঠিকানা কাজে আসে না। এসব কারণেই প্রতিষ্ঠানের নিজস্ব মোবাইল এবং প্রতিষ্ঠানের শুধুমাত্র দাফতরিক বা প্রাতিষ্ঠানিক কাজে ব্যবহারের জন্য মোবাইল নম্বর ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান এই উপ-পরিচালক।

বিধবা নারীদের যৌন চাহিদা ও আমাদের সমাজ ব্যবস্থা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ