শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

হিজবুল্লাহর শক্তির কাছে অসহায় ইসরাইল!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, উদীয়মান এ শক্তিকে মোকাবেলার উপায় ইহুদিবাদী ইসরাইলের জানা নেই। গতকাল (রোববার) এক অনুষ্ঠানে হিজবুল্লাহর উপ মহাসচিব শেখ নাঈম কাসেম একথা বলেছেন।

তিনি বলেন, ইসরাইল একইসঙ্গে দুটি প্রতিকূল বিষয়ের মুখোমুখি রয়েছে। এর একটি হচ্ছে- মারাত্মক পরিণতি বরণ করতে হবে সে কারণে তেল আবিব লেবাননের বিরুদ্ধে যুদ্ধ করতে পারছে না; অন্যদিকে হিজবুল্লাহর বেড়ে চলা শক্তিকে চেয়ে দেখা ছাড়া কোনো উপায়ও নেই এবং হিজবুল্লাহর এই শক্তিকে মোকাবেলা করার পথ তাদের জানা নেই।

গত শনিবার সিরিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাইলের বিমান ভূপাতিত হওয়ার ঘটনা উল্লেখ করে শেখ নাঈম কাসেম বলেন, এর অর্থ হচ্ছে- বিনা জবাবে ইসরাইল আর পার পাবে না।

ইসরাইল এ পর্যন্ত লেবাননের ওপর তিনবার যুদ্ধ চাপিয়ে দিয়েছে এবং লেবাননের ভেতরেই বহু গুপ্তহত্যার ঘটনা ঘটিয়েছে। তবে ১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর থেকে বিদেশি আগ্রাসন ও সন্ত্রাসবাদ মোকাবেলায় হিজবুল্লাহ লেবাননের সেনাবাহিনীকে সহায়তা করে আসছে।

খুব সম্প্রতি ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারম্যান বলেছেন, হিজবুল্লাহ ও লেবাননের সেনাবাহিনী এক কথা এবং নতুন কোনো যুদ্ধ হলে তাদের সবাইকে পূর্ণ মূল্য দিতে হবে। এর বিপরীতে লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি বলেছেন, ইসরাইল হচ্ছে এ অঞ্চলের প্রকৃত হুমকি।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ