শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

কারাগারে ডিভিশন সুবিধা পাচ্ছেন না খালেদা জিয়া, ফাতেমাও নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আসাদুযযামান: কারাগারে সাধারণ বন্দির মতই আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।দুদিনেও কারাগারে ডিভিশন সুবিধা পাননি তিনি।আবেদন করা হয়েছে তার গৃহপরিচারিকা ফাতেমাকে সঙ্গে রাখার ।তাকেও সঙ্গে দেয়া হয়নি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ গতকাল বিকালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।সাক্ষাৎ শেষে তিনি এসব তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন , বাইরে প্রপাগান্ডা চালানো হচ্ছে খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে, তার সঙ্গে কাজের মেয়ে ফাতেমাকে দেয়া হয়েছে।এই সবই অসত্য। একজন সাবেক প্রধানমন্ত্রীকে পরিত্যক্ত নির্জন কারাগারে সাধারণ বন্দির মতো রাখা হয়েছে। একজন সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেতা হিসেবে খালেদা জিয়া আবেদন ছাড়াই ডিভিশন পাওয়ার যোগ্য। তাকে এ সুবিধা না দেয়ায় আইনের আশ্রয় নেয়ার কথা জানিয়ে মওদুদ বলেন, কারাগারে খালেদা জিয়ার মনোবল অটুট রয়েছে।

পুরাণ ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বৃহস্পতিবার ৫ বছরের দণ্ডপ্রাপ্ত হিসেবে খালেদা জিয়াকে রাখা হয়।এরপর স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টরা বলেছিলেন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়াকে সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে।প্রথম দিন কারাগারের একটি অফিস কক্ষে খালেদা জিয়াকে রাখা হয়।অন্য কোনো কক্ষে স্থানান্তর করা হয়েছে কি না গতকাল পর্যন্ত কারাকর্তৃপক্ষ কিছু জানায়নি।

খালেদা জিয়ার আইনজীবীরা সাক্ষাৎ করে এসেও সুনির্দিষ্টভাবে বলতে পারেননি তিনি ঠিক কোথায় আছেন।তবে এইটুকু জানিয়েছে, যে কক্ষে আছেন সেটি একেবারেই সাধারণ একটি কক্ষ। এদিকে ডিভিশন সুবিধার জন্য আইনজীবীদের একটি প্রতিনিধিদল আবেদন নিয়ে গতকাল কারাগারে গেলেও ছুটির দিন হওয়ায় তারা কারা কর্তৃপক্ষের কাছে জমা দিতে পারেননি।

খালেদা জিয়ার সঙ্গে যে পাঁচ আইনজীবী সাক্ষাৎ করতে যান: ব্যারিস্টার মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও আবদুর রেজাক খান। তারা দীর্ঘক্ষণ নাজিম উদ্দিন রোডে পুলিশ ব্যারিকেডে অবস্থান নেয়ার পর বিকাল ৪টা ২৫ মিনিটের দিকে সাক্ষাতের অনুমতি পান।

এরপর যান কারাগারের ভেতরে। পরে সাক্ষাৎ শেষে বের হয়ে আসেন বিকাল পৌনে ছটার দিকে।

 

/এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ