শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত শিক্ষা সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা দেশকে কিছু দিতে পারে না। বহুদলীয় গণতন্ত্রের নামে যুদ্ধাপরাধী, যাদের রাজনীতি নিষিদ্ধ ছিল তাদের রাজনীতি করার সুযোগ করে দেয়াটাই যদি বহুদলীয় গণতন্ত্র হয় তাহলে আমর কিছু বলার নেই।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা যেটা করেছিলেন, সকল দল-মত নির্বিশেষ জাতিকে ঐক্যবদ্ধ করে জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেয়ার পদক্ষেপ তিনি নিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, তিনি যদি এই কাজটা সম্পন্ন করতে পারতেন। প্রতিটি মহকুমাকে জেলায় উন্নীত করে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে দিয়েছিলেন। উন্নয়নটা স্থানীয়ভাবে গড়ে উঠতে পারে। তৃণমূল পযায় থেকে যেন অর্থনৈতিক উন্নয়ন হতে পারে সেই পদক্ষেপই তিনি নিয়েছিলেন। জাতির পিতা যদি আর একটু সময় পেতেন, বেশি নয় তিন বছর বা চার বছর সময় পেলে বাংলাদেশ আর কোনো দিনই পিছিয়ে থাকতো না। বিশ্ব দরবারে অন্য বাংলাদেশ হিসেবে পরিচিত হতো।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ