শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

কুমিল্লা জেলা ইসলামি সাংস্কৃতিক ফোরাম’র আত্মপ্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাউসার লাবীব : কুমিল্লাকে বলা হয় সংস্কৃতির রাজধানী ।  কেননা প্রায় তিন হাজার বছর আগে থেকেই কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনে ভুমিকা রাখার ইতিহাস রয়েছে। এখানকার সংস্কৃতি চর্চার সুনাম আছে দেশ জুড়ে। ইতিহাসের পাতায় তা হয়ে আছে অমলীন।

তবে কুমিল্লাকে যে সংস্কৃতির দিকে লক্ষ করে রাজধানী বলা হয় তার অধিকাংশই শুধু পার্থিব লৌকিকতা নির্ভর। যার অধিকাংশই ইসলাম সমর্থণ করে না।

কিন্তু আজকের কুমিল্লা সেই আগের কুমিল্লার মতো নেই।সেখানে গড়ে উঠেছে ইসলামি সংস্কৃতির অনন্য এক তোরণ। প্রায় শতাধিক জাতীয় সাংস্কৃতি কর্মী বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গনে থেকে কুমিল্লায় ইসলামি সাংস্কৃতির বিপ্লব ঘটাতে এগিয়ে চলছে অদম্য স্পৃহায়।

এরই ধারাবাহিকতায় গত মাসের ২৬ তারিখে কুমিল্লার প্রায় অর্ধাশতাধিক সাংস্কৃতিক কর্মীর সমন্বয়ে গঠন করা হয়েছে ‘কুমিল্লা জেলা ইসলামি সাংস্কৃতিক ফোরাম’।

তাদের লক্ষ্য কুমিল্লাসহ সারা দেশে ইসলামি সাংস্কৃতির সমীরণ বাতারের ছোঁয়া লাগানো।

আওয়ার ইসলামকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটিই জানিয়েছেন কুমিল্লা জেলা ইসলামি সাংস্কৃতিক ফোরাম।

কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড মাদরাসায় সংগঠনটির নির্বিগ্ন পথ চলার আঞ্জাম দিতে আগামী দুই বছরের জন্য গঠন করা হয় চুড়ান্ত কমিটি। দাবানলের শিল্পী কাউসার আহমদ সোহাইলকে সভাপতি করে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য দায়িত্বে রয়েছেন-

সহ সভাপতি , জাকির হুসাইন সালেহ(আল আরমান)  মিজানূর রহমান মাহমুদ (জাগরণ) ও দেলোয়ার হুসাইন (দাবানল)। সাধারণ সম্পাদক, রফিকুল্লাহ সাদী (দামামা)।

সহকারী সাধারণ সম্পাদক, সাইদুজ্জামান নূর (কলরব) ও  মীর ইকবাল হুসাইন আজাদ (আল মদিনা ), সাংগঠনিক সম্পাদক,  শাহ ফয়সাল করীম (জাগরণ ), সহকারী সাংগঠনিক সম্পাদক,  সালমান সাদী (কলরব)।  রায়হান আমীন (ঐশীস্বর), দপ্তর সম্পাদক,  মাঈনুদ্দীন ওয়াদূদ (রংধনু ), সহকারী দপ্তর সম্পাদক,  আবু আইয়ুব আনসারী (বি পি এস আনসার), প্রচার সম্পাদক,  শাহপরান সাইফী (অপরূপ), সহকারী প্রচার সম্পাদক,  মাছুম বিল্লাহ ইলিয়াস (আহবান ),  শোয়াইব আহমদ সাকী (দাবানল ), অর্থ সম্পাদক,  জোবায়ের খান ফরাজী (আহবান ), সহকারী অর্থ সম্পাদক,  দ্বীন মুহাম্মদ দ্বিদার (দামামা )।

এছাড়াও পাঠাগার সম্পাদক,  আবু মূসা আশয়ারী (শানেরব), সহকারী পাঠাগার সম্পাদক,  শাওন আহমাদ শাফীন (রংধনু), প্রোগ্রাম ব্যাবস্থাপনা সম্পাদক,  নাসির উদ্দীন বিপুল (জাগরণ), সহকারী প্রোগাম ব্যাবস্থাপনা সম্পাদক , কাউসার বিন হুসাইন (শানে মদীনা ), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন আল আমীন বিন কাসেম।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ