শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

১০ লাখ লোককে প্রশিক্ষণ দেবে ফেসবুক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  দুই বছরে ১০ লাখ লোককে ডিজিটাল প্রযুক্তি বিষক প্রশিক্ষণ দেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এ লক্ষে সোমবার ইউরোপে নতুন তিনটি প্রশিক্ষণ কেন্দ্র চালু করেছে।

ইউরোপে বর্তমানে নীতিনির্ধারকদের চাপের মুখে থাকা মার্কিন প্রতিষ্ঠান ফেসবুক জানিয়েছে তারা স্পেন, পোল্যান্ড আর ইতালিতে তিনটি ‘কমিউনিটি স্কিলস হাব’ চালু করছে। সেইসঙ্গে ফ্রান্সে নিজেদের কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই গবেষণা কার্যালয়ে এক কোটি ইউরো বিনিয়োগ করছে।

এর আগে নাইজেরিয়া ও ব্রাজিলে একই ধরনের প্রশিক্ষণ কেন্দ্র চালু করে ফেসবুক।

প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ রয়টার্স-কে বলেন, ডিজিটাল বিপ্লব মানুষকে পেছনে ফেলে দিচ্ছে- এমন ধারণা নিয়ে অনেকে উদ্বিগ্ন হয়ে আছেন। আর আমরা নিশ্চিত করতে চাই যে, ডিজিটাল অর্থনীতিতে পুরোপুরি অংশ নিতে মানুষের যে দক্ষতাগুলো থাকা প্রয়োজন তা দিতে ডিজিটাল দক্ষতা খাতে আমরা বিনিয়োগ করছি। প্রশিক্ষণ কেন্দ্র চালু করছি।

বয়স্ক, তরুণ আর শরণার্থীসহ প্রযুক্তি খাতে যাদের প্রবেশাধিকার সীমিত তাদেরকে এই কমিউনিটি হাবগুলো ডিজিটাল দক্ষতা, গণমাধ্যম শিক্ষা আর অনলাইন নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ দেবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ