শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

যে আমলে আল্লাহ বান্দার দোষত্রুটি গোপন রাখেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: মানুষ ভুলের উর্ধ্বে নয়। প্রতিনিয়ত তার কোনো না কোনো গুনাহ হয়ে থাকে। মানুষের পাহাড়সম গুনাহ হয়ে গেলেও ক্ষমা চাইলে দয়ালু মহান আল্লাহ ক্ষমা করে দেন। বদনামের বেড়ি গলায় লেগে গেলেও আল্লাহ চাইলে তাঁর বান্দাকে নিরাপদ রাখেন। তার দোষত্রুটিও গোপন রাখেন।

বান্দা নিজের গোনাহ ও বদনামির আশঙ্কা করলে তাকে একটি বিশেষ আমল করা উচিত। আমলের মাধ্যমেই আল্লাহ সকল অপরাধ গোপন করতে পারেন। একনিষ্ঠ মনে এই দোয়াটির আমল করতে হবে। ভবিষ্যতেও এ ধরনের গুনাহ থেকে বেঁচে থাকার চেষ্টা করবে।

কেউ যদি অন্য কারো থেকে অপমান হওয়ার আশঙ্কা করে, সেও এই আমলটি করতে পারে।

আমলটি হলো, প্রতিদিন আগে ও পরে দরুদ পাঠ করে ৩শ ১৩ বার নিচের দুআটি পাঠ করবে। দুআটি হলো, ‘লা ইলাহা ইল্লাল্লাহু সুবহানাসসাত্তারুল উয়ুব’।

সহিহ হাদিসে বর্ণীত সবচেয়ে বেশি নেকি সম্বলিত আমল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ