শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

চলে গেলেন সৌদির ১৪৭ বছর বয়সী শেখ আলি আল আলাকমি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
আন্তর্জাতিক ডেস্ক

নাম শেখ আলি আল আলাকমি এবং মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ১৪৭ বছর। সৌদি আরবের সবচেয়ে বয়োবৃদ্ধ ব্যক্তি  হিসেবে ধরা হত এই ব্যক্তিকে।

দুবাই ভিত্তিক সংবাদ মাধ্যম খালিজ টাইমস জানিয়েছে,  শেখ আলি আল আলাকমি গত সপ্তাহে মারা গেছেন।

খবরে বলা হয়,  আলাকমি ব্রেন স্ট্রোকে মারা গেছেন। যদিও অনেক আগেই তার ছেলে মারা গেছেন।

আলাকমির পরিবারের কাছ থেকে তার এতো দিন বেঁচে থাকার রহস্যের কথা জানতে চাইলে তারা বলেন, আলাকমি সবসময় অরগ্যানিক খাবার খেতেন। গাড়ির পরিবর্তে সবসময় হেঁটে চলতেন তিনি।

তার পরিবার আরো জানিয়েছে, তিনি হাঁটাহাঁটি খুবই পছন্দ করতেন। এতোটাই পছন্দ করতেন যে, একবার আভায় নিজ বাড়ি থেকে হেঁটে তিনি মক্কায় হজ করতে গিয়েছিলেন। এই পথটাও কম নয়। তাও প্রায় ছয়শ কিলোমিটারের ওপরে।

ইয়াহইয়া আল আলেকামি নামের পরিবারের এক সদস্য বলেছেন, শেখ আলি সবসময় নিজের খেতের অরগ্যানিক খাবার খেতেন। তার খাবার তালিকায় ছিল গম, ভুট্টা, বার্লি ও মধু। তিনি নিজের খামারের গবাদি পশুর মাংস খেতেন। শেখ আলি প্রক্রিয়াজাত খাবার ও ভুরিভোজ এড়িয়ে চলতেন।

মৃত্যুর আগে শেখ আলি বলেছেন, আগেই জীবন সুন্দর ছিল। এখন মানুষ বা কোনো কিছুই আর আগের মতো নেই। আমার প্রজন্মের আর কেউ বেঁচে নেই। তাই আমি মানুষের মধ্যে একাকী অনুভব করি।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ