শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

এবারের একুশে বইমেলায় লেখকদের জন্য থাকবে আলাদা গেট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলা একাডেমির আসন্ন একুশের গ্রন্থমেলায় এবারে স্টল বরাদ্দের জন্য ৪০০ টি প্রতিষ্ঠান আবেদন করেছে। মোট স্টলের সংখ্যা চাওয়া হয়েছে ৬৭৫ টি।

জানা গেছে, এবারই প্রথমবারের মতো সোহরাওয়ার্দী উদ্যানের মেলায় লেখক, সাহিত্যিকদের জন্য আলাদা একটি গেট থাকবে। যেটি দিয়ে শুধু লেখক ও বিশিষ্টজনরা প্রবেশ করতে পারবেন।

মেলায় অংশ নিতে গতবারের চেয়ে এবার স্টলের আবেদনের সংখ্যা ৮৩টি বেশি। গত মেলায় স্টল ছিলো ৫৫৯টি। আগামী ৮ জানুয়ারি মেলায় অংশগ্রহণের জন্য নির্বাচিত স্টল বরাদ্দ দিয়ে তালিকা প্রকাশ করা হবে।

১ ফেব্রুয়ারি একুশের গ্রন্থমেলা শুরু হবে। স্টলের জন্য গতবারের চেয়ে এবার তিন ক্যাটাগরিতে ভাড়া বাড়ানো হয়েছে। এবার ৮৩টি প্রকাশনা সংস্থা নতুন আবেদন করেছে। ফলে স্টলের সংখ্যা এবার বাড়ছে।

বাংলা একাডেমির পরিচালক ও একুশের গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, এবারের মেলায় অংশগ্রহণের জন্য প্রকাশকদের উৎসাহ বেড়েছে। গত মেলায় অংশ নেয়া সব প্রকাশনা সংস্থাই এবার স্টল পাবে। নতুন আবেদন করা প্রকাশনা সংস্থাও স্টল পাবে। তবে নতুন আবেদন করা ৮৩টির পক্ষে সবাই স্টল পাবে না।

বইমেলা থেকে আটক ১১ মাদরাসা শিক্ষার্থী ও লেখক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ