শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

‘অাল্লাহ যে ইসলামকে টিকিয়ে রাখতে চান তাকে ধ্বংসের ক্ষমতা কারো নেই’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আশিকুল ইসলাম খান: জামিয়া মাদানিয়া বারিধারা প্রিন্সিপাল অাল্লামা নূর হুসাইন কাসেমীর মুনাজাতের মাধ্যমে শেষ হলো টঙ্গী দারুল উলূম মাদরাসা অায়োজিত দুই দিনব্যাপী বার সালা অান্তর্জাতিক মহা সমাসেলন।

বাংলাদেশের শীর্ষ স্থানীয় অালেমগণ ও গাজীপুরের সর্ব শ্রেণির নেতৃস্থানীয় রাজনীতিবিদরা এসময় মঞ্চে উপস্থিত ছিলেন। ছিলো জনতার উপচেপড়া ঢল।

৩ ডিসেম্বর অনুষ্ঠানের সর্বশেষ অধিবেশনে উপস্থিত ছিলেন অাওলাদে রাসূল জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা সৈয়দ অারশাদ মাদানি । তিনি বলেন, পৃথিবীর বুকে একটা দল সর্বদায় ইসলামকে ধ্বংস করার জন্য মরিয়া হয়ে থাকে। কিন্তু অাল্লাহ তাঅালা যে ইসলামকে যে কুরঅানকে টিকিয়ে রাখার ইচ্ছা পোষণ করেন তাকে মিটিয়ে দেওয়ার ক্ষমতা কারো নেই।

যে কারণে দেখা যায় অাজ বিশ্বের অানাচে কানাচে মুসলমানরা নির্যাতিত নিপিড়িত। তথাপি দিনদিন উত্তরোত্তর মুসলমানের সংখ্যা বেড়েই যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা ছিল বাংলাদেশের সর্বস্তরের মুসলমানদের ধর্মীয় নেতা মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহা পরিচালক হেফাজতে ইসলামের সম্মানিত অামীর অাল্লামা অাহমদ শফির। কিন্তু শারিরীক অসুস্থতার দরূন তিনি উপস্থিত হতে পারেন নি তবে তিনি তার বক্তব্য প্রতিনিধি মুফতী কেফায়েতুল্লাহ অাযহারীর মাধ্যমে সভাস্থলে পৌঁছে দেন।

সে বক্তব্য পাঠকালে অাবেগাপ্লুত হয়ে পরেন টঙ্গি দারুল উলূম মাদরাসার মুহতামিম শাইখুল হাদিস অাল্লামা মুফতি মাসউদুল করীম। অশ্রু সজল হয়ে যায় উপস্থিত হাজারো জনতা।

এর আগে সভার প্রথমদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দারুল উলূম দেওবন্দের শাইখুল হাদিস অাল্লামা কমরউদ্দীন, জামিয়া শরইয়্যাহ মালিবাগের মুহতামিম আল্লামা আশরাফ আলী, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মুহাদ্দিস আল্লামা জুনায়েদ বাবুনগরী প্রমুখ।

বিশেষ অতিথির ভাষণে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, কওমি শিক্ষা সর্বব্যাপী। কোন নাস্তিক শক্তি এর বিরোধিতা করলে তাকে ছাড় দেওয়া হবে না!!

অনুষ্ঠানে প্রায় পাঁচশ অালেম ও হাফেজে কুরঅান ছাত্রবৃন্দ পাগড়ি গ্রহণ করেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ