শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

সিলেট-৪ আসনে নির্বাচনী আমেজ, প্রচারণায় এগিয়ে নবীনরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিজস্ব প্রতিনিধি, আওয়ার ইসলাম২০১৮ সালের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। এমন সংবাদের ভিত্তিতে জোর তৎপরতায় মেতে উঠেছেন সিলেট-৪ (জৈন্তা গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসনে নির্বাচন করতে ইচ্ছুক সম্ভাব্য বিভিন্ন দলের প্রার্থীরা।

ইতোমধ্যে সিলেট-৪ আসনের নির্বাচনী আমেজ বিরাজ করছে। চায়ের টেবিল থেকে শুরু করে বিয়ের অনুুষ্ঠানে সবখানেই নির্বাচনী আলোচনা। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পছন্দের প্রার্থীর পক্ষে নানা রকম পোস্ট দিচ্ছেন অনেকেই।

কেউ কেউ এখন থেকেই নেমে গেছেন বাস্তবিক প্রচারণায়। নিজেকে সবার সামনে তুলে ধরতে প্রার্থীদের প্রাণান্তকর চেষ্টা ভোটারদের মাঝেও প্রাণচাঞ্চল্য ফিরিয়ে দিয়েছে। তবে প্রবীণ প্রার্থীদের তুলনায় নবীন প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় এগিয়ে রয়েছেন।

জানা যায়, সিলেট-৪ আসনে নির্বাচনে সংসদ সদস্য পদের প্রার্থীরা ভোটের আগে দলীয় মনোনয়ন পেতে নামতে হচ্ছে আরেক ভোটে। কারণ সাংসদ নির্বাচিত হওয়ার আগে দলীয় মনোনয়ন বাগিয়ে নিতেই খুব বেশি চেষ্টা করছেন সম্ভাব্য সাংসদ প্রার্থীরা।

বিশেষ করে বড় দু’দল মহাজোট ও ২০ দলীয় জোটে সাংসদ পদ নিয়ে শুরু হয়েছে স্নায়ুযুদ্ধ। বড় দুই দলেরই শীর্ষস্থানীয় একাধিক নেতা মনোনয়ন প্রত্যাশী হওয়ায় ইতোমধ্যে তাদের মধ্যে শুরু হয়েছে অন্যরকম লড়াই। প্রত্যেকেই নিজেকে দলের মনোয়নপ্রাপ্তির জন্য নিজের যোগ্যতা প্রকাশ করতে নিয়েছেন বিভিন্ন পন্থা।

কেন্দ্রীয় লবিং-এর পাশাপাশি স্থানীয় পর্যায়ে নেতাকর্মীদের সাথে যোগাযোগ বাড়িয়েছেন সব প্রার্থীই। তবে পিছিয়ে নেই ছোট দলগুলোও। তারাও তাদের পক্ষে চালাচ্ছেন সরব প্রচারণা। এদিকে ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম এবং জাতীয় পার্টি সাংসদ পদে প্রার্থী দিচ্ছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, ক্ষমতাসীন আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে ২ জন প্রার্থীই চেষ্টা চালাচ্ছেন। তারা হলেন, বর্তমান সংসদসদস্য ইমরান আহমেদ ও যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা ফারুক আহমদ।

বিএনপি থেকে সাবেক সাংসদ বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হুসেন সেলিম ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি গোয়াইনঘাট উপজেলা পরিষদের টানা দুইবারের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী।

২০ দলীয় জোট থেকে আরেক মনোনয়ন প্রত্যাশী জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব শায়খুল হাদীস আতাউর রহমান আতাউর এবং জাতীয় পার্টি থেকে এ.টি.ইউ তাজ রহমান মনোনয়ন পেতে কাজ করছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ