শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গেলেন জার্মানি, সুইডেন ও জাপানের বিদেশি পররাষ্ট্রমন্ত্রী।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নেতৃত্বে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন।

তিন বিদেশী পররাষ্ট্রমন্ত্রী হলেন, জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো, জার্মানির সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার। তাদের সঙ্গে রয়েছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্রবিষয়ক প্রধান ফেদেরিকো মঘেরিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, কক্সবাজার পৌঁছে তারা উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালংসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এ সময় রোহিঙ্গাদের দুর্দশার কথা শুনবেন বিদেশি মন্ত্রীরা।

ক্যাম্প পরিদর্শন শেষে বিকালে অতিথিদের নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ফিরবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

পরে রাতেই ২০ ও ২১ নভেম্বর মিয়ানমারের নেইপিদোতে অনুষ্ঠেয় আসাম সম্মেলনে যোগ দিতে ঢাকা ত্যাগ করবেন তারা। সেখানে যাবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীও।

কক্সবাজার রওনা দেয়ার আগে সকাল ৮টায় সফররত জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন মাহমুদ আলী।

রোহিঙ্গা ইস্যুতে চীন বিপক্ষে কেন?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ