শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

অধূমপায়ীদের জন্য অতিরিক্ত ৬ দিন ছুটি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ধূমপান স্বাস্থ্যর জন্য ক্ষতিকর । এমনকি মৃত্যুকেও টেনে আনতে পারে এই নেশা। তাই ধূমপানকারীদের কেউ পছন্দ করে না। তাছাড়া, ধুমপানকে অসামাজিত এবং কটু কাজ বলেও দেখেন অনেকে। এজন্য, অধূমপায়ীদের প্রশংসার দাবিদার। তবে এবার অধূমপায়ীদের জন্য রয়েছে সুখবর।

জাপানের প্রতিষ্ঠান পিয়ালা ইনকরপোরেশন অধূমপায়ী কর্মীদের জন্য বার্ষিক ছুটি ছয় দিন বেশি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পিয়ালা ইনকরপোরেশনের মুখপাত্র হিরোতাকা মাৎসুশিমা সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফকে জানান, তাঁদের প্রতিষ্ঠানে ধূমপানের বিরতির কারণে কাজে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ করেন অধূমপায়ী কর্মীদের প্রতি চারজনের একজন। বিষয়টি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তাকাও আসুকাকে জানানো হয়। পরে তিনি অধূমপায়ীদের অতিরিক্ত ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেন।

চলতি বছরের সেপ্টেম্বর থেকেই ওই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

টোকিওতে অবস্থিত ওই প্রতিষ্ঠানের কর্মীরা প্রতিবার ধূমপানের জন্য কমপক্ষে ১৫ মিনিট করে সময় নেন। নতুন এই উদ্যোগ কর্মীদের ধূমপান ছাড়তেও সাহায্য করবে বলে জানান সিইও তাকাও আসুকা।

এর আগে জুলাইয়ে টোকিওর গভর্নর ইউরিকো কোইকে শহরটিতে প্রকাশ্যে ধূমপানের ওপর নিষেধাজ্ঞার পরিকল্পনা নিয়েছিলেন। তবে সেটি এখনো বাস্তবায়িত হয়নি।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ