শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সু চির নির্লিপ্ততার তীব্র সমালোচনায় জাতিসংঘের দূত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : রোহিঙ্গা সংকটে মিয়ানমারের নেত্রী অং সান সু চির নির্লিপ্ততার তীব্র সমালোচনা করেছেন মানবাধিকার লঙ্ঘনের ঘটনা তদন্তে নিয়োজিত বিশেষ দূত ইয়াংহি লি।

জেনেভায় জাতিসংঘ সদর দফতরে বৃহস্পতিবার এক বক্তব্যে সু চির সমালোচনা করেন তিনি।একই সঙ্গে রোহিঙ্গা সংকটের কারণে দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরমপন্থা ছড়িয়ে পড়তে পারে বলেও আশঙ্কা করেন লি।

ইয়াংহি লি বলেন, রোহিঙ্গাদের বিরুদ্ধে মিয়ানমারে ঘৃণার মাত্রা এতটাই তীব্র যে হত্যাযজ্ঞ নিয়ে গণমাধ্যমগুলোও নিশ্চুপ ভূমিকা পালনে বাধ্য হচ্ছে।

তিনি আরো বলেন, রাখাইনে কোনো ধরনের শিক্ষা-স্বাস্থ্যসেবার জায়গা নেই। সেখানে দশকের পর দশক ধরে চলছে রোহিঙ্গাদের জাতিগত নিধন। এ অবস্থায় সু চির নির্লিপ্ত আচরণে আমি আশাহত। তার বক্তব্যে মনে হয়, রোহিঙ্গা নামের কোনো জনগোষ্ঠীর অস্তিত্বই নেই।

সু চি নিজের জনপ্রিয়তা আর মানবিকতা বোধ কাজে লাগিয়ে এই বর্বরতা থামাতে পারতেন বলেও মন্তব্য করেন তিনি।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ