শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

নাফ নদীতে ফের কান্না; ৬০ যাত্রী নিয়ে ট্রলারডুবি, নিহত অনেক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান সিরাজী 
শাহপরীর দ্বীপ থেকে

নাফ নদীদে রোহিঙ্গাদের দু:খ যেন ঘুচছেই না। বার্মা সেনাদের মতো ওরাও যেন নৃশংস হয়ে উঠেছে। রোববার ফের রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবেছে। এতে নিহত হয়েছে অনেক রোহিঙ্গা।

রোববার রাত ১০টার দিকে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় এ ট্রলারডুবির ঘটনায় ২০ জন নিখোঁজ হয়। জীবিত উদ্ধার করা হয় ৮ জনকে।

জানা যায়, খুব ভোরেই আমরা খবর পাই ট্রলারডুবির কথা। এতে এখন পর্যন্ত ১২ জনের লাশ পাওয়া গেছে। ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাকিরা নিখোঁজ।

জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিরা জানান, প্রায় ৬০ জনের মতো রোহিঙ্গা একটি ট্রলারে উঠে বাংলাদেশে আসছিল। নাফ নদীর ঘোটারচলে তাদের ট্রলারটি অকস্মাৎ ডুবে যায়। তাদের চিৎকারে বিজিবির টহল দল বিষয়টি আঁচ করতে পেরে উদ্ধার তৎপরতা চালিয়ে ৮ জনকে উদ্ধারে সক্ষম হয়।

টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, শাহপরীরদ্বীপে নাফ নদীর ঘোলারচর পয়েন্টে একটি রোহিঙ্গাবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৮জন রোহিঙ্গাকে বিজিবির টহল নৌকার মাধ্যমে জীবিত উদ্ধার করা হয়েছে।

শাহপরীর দ্বীপ থেকে ছবিগুলো তুলেছেন মাওলানা মাহমুদুল হাসান সিরাজী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ