শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

‘বায়তুল মুকাদ্দাসকে ইহুদীদের কবল থেকে মুক্ত করতে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, দারুল উলুম হাটহাজারী মাদরাসার সহযোগী মহা-পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী মুসলমানদের প্রথম কিবলা পবিত্র বায়তুল মুকাদ্দাসে নামাজ আদায়ে বিধিনিষেধ এবং মুসলমানদের ওপর ইসরাঈলী ইহুদিবাদীদের বর্বরোচিত হামলা ও তা-বের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইহুদিবাদী ইসরাইলের সহিংসতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, পবিত্র বায়তুল মুকাদ্দাস ইহুদীদের কবল থেকে মুক্ত করতে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ প্রতিরোধ লড়াই চালিয়ে যেতে হবে। প্রত্যেক মুসলমানকে ফিলিস্তিনের নির্যাতিত ভাই বোনদের পাশে দাঁড়ানো এবং পবিত্র বায়তুল মুকাদ্দাস ইসরাঈলী দখলদারিত্বমুক্ত করতে এগিয়ে আসতে হবে। আল আকসা মুসলমানদের প্রথম কিবলা, এটার অসম্মান গোটা মুসলিম উম্মাহর অসম্মান। তিনি বলেন, আল আকসা মসজিদে যেকোনও মুসলিমের প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আল আকসার পবিত্রতা রক্ষা করা মুসলিম উম্মাহর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আজ বিকেল ৩টায় চট্টগ্রাম খুলশী থানা অন্তর্গত ঝাউতলা জামিয়া কোরআনিয়ায় দাওরায়ে হাদীসের বুখারী শরীফের সবক উদ্বোধন উপলক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অতিথির ভাষণে আল্লামা জুনাইদ বাবুনগরী উপরোক্ত কথা বলেন। মাদরাসার মুহতামিম মাওলানা আলী ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মাসুদ আলম নোমানী নদভী, মাওলানা এমদাদুল্লাহ সুহাইল প্রমূখ।

আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী ছাত্রদের উদ্দেশ্যে উলূমে নবুওয়াতের ফযীলত, গুরুত্ব ও প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, দ্বীনের বহুমূখী খেদমত করার মহান উদ্দেশ্যেই মাদরাসা শিক্ষা অর্জন করতে এসেছ। এই উদ্দেশ্যে হাসিল করতে হলে অবশ্যই পূর্ণ মনোযোগ ও কঠোর অধ্যাবসায়ের সাথে কিতাব অধ্যয়ন করতে হবে। তিনি বলেন, বিভিন্ন ফিতনা মোকাবেলা করার জন্য ওলামাদের দ্বীনি বিষয়ে পাণ্ডিত্য অর্জন করতে হবে।

ইসলাম বিদ্বেষীচক্রের বহুমুখী ষড়যন্ত্র ও অপতৎপরতা প্রতিরোধ করতে হলে যোগ্য আলেম হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। তাই কুরআন-হাদীস ও ইলমে ফিক্বাহর মৌলিক জ্ঞানসহ অন্যান্য আধুনিক সকল বিষয়েও পারদর্শিতা অর্জন করা ছাত্রদেও জন্য জরুরী। তিনি বলেন, বর্তমানে ইসলাম ও মুসলমানদের নানামুখী সংকট ও দুর্দিনে জনসাধারণ হক্কানী ওলামায়ে কেরামের নেতৃত্বের অপেক্ষায় রয়েছে।

দাওরায়ে হাদিসের ফল প্রকাশ; মেধা তালিকায় শীর্ষে যারা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ