শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী

পাঠ্যসূচি পূনর্বহালের প্রতিবাদ জানিয়ে ইশা ছাত্র আন্দোলনের স্মারকলিপি পেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নূরুল জান্নাত মান্না: পাঠ্যসূচি পূনর্বহালের প্রতিবাদ জানিয়ে, পাকুন্দিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ  বরাবর স্মারকলিপি পেশ করে কিশোরগঞ্জ পাকুন্দিয়া উপজেলা ইশা ছাত্র আন্দোলন।

আজ বৃহস্পতিবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পাকুন্দিয়া উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে, পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমিটি বাতিল, হিন্দুত্ববাদী সিলেবাস পূনর্বহালের অপচেষ্টা এবং শিক্ষাক্রমে দেশের ইতিহাস-ঐতিহ্য ও সংখ্যাগরিষ্ঠ মানুষের মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল কবি-সাহিত্যিকদের গল্প, কবিতা ও প্রবন্ধ অন্তর্ভূক্তকরণ প্রসঙ্গে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই স্মারকলিপি পেশ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পাকুন্দিয়া উপজেলা শাখার সভাপতি মোঃ সাকিবুল হাসান, সহ সভাপতি মোঃ সিদ্দিক হুসাইন, সাধারণ সম্পাদক শেখ মুহাম্মদ নূরুল জান্নাত মান্না, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আবু সায়েম, ছাত্রনেতা সুলতান আফজাল আইয়ূবী, পৌর শাখার সহ সভাপতি মোঃ মাজহারুল ইসলাম সরকার সহ প্রমুখ নেতৃবৃন্দ।

ইশা ছাত্র আন্দোলন পাকুন্দিয়া উপজেলা সভাপতি জানান, কেন্দ্রীয় নির্দেশনায় আমাদের স্মারকলিপিতে প্রাথমিক পর্যায়ে,

১. পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমিটি বাতিল করতে হবে।

২. শিক্ষানীতি ২০১০ এবং তার বাস্তবায়নে প্রণীত “শিক্ষা আইন ২০১৬” সংশোধন করতে হবে।

৩. শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তকে ৯২ ভাগ জনগণের চিন্তা, বিশ্বাস ও মূল্যবোধের বহিঃপ্রকাশ ঘটাতে হবে।

৪. শিক্ষক্রম ও পাঠ্যপুস্তকে দেশের ইতিহাস-ঐতিহ্য ও সংখ্যাগরিষ্ঠ মানুষের মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল কবি- সাহিত্যকদের গল্প, কবিতা ও প্রবন্ধ অন্তর্ভুক্ত থাকতে হবে।

৫. শিক্ষানীতি,শিক্ষাআইন ও পাঠ্যপুস্তক প্রণয়ন কার্যক্রমে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষাবিদ এবং ইসলামিক স্কলারগণের পরামর্শ নিতে হবে। এ পাঁচটি দাবি তুলে ধরা হয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ