শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

আপন ভাইকে দূরে সরিয়ে শত্রুকে কাছে টেনো না হে আরব বিশ্ব!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাবিবুর রহমান মিছবাহ
প্রিন্সিপাল, মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকা।

আমি ছোট্ট একটি দেশের সাধারণ একজন নাগরিক। আমার এ আকূতি কি তোমাদের পর্যন্ত পৌঁছবে? হয়তো কোনোদিনই পৌঁছবে না। তবে আমার হৃদয়ের ব্যকূলতার এ আকুল আবেদন আজ প্রতিটি মুসলিম নাগরিকের।

তোমাদের আচমকা বদলে যাওয়া রুপে হতাশ মুসলিম বিশ্ব। বিশ্বের শান্তিকামী প্রতিটি নাগরিক এতে ব্যথিত। যে সময় বিশ্বব্যাপী মুসলিম ঐক্যের বড় প্রয়োজন, ঠিক তখনই একটি ট্রাম্প ঝড় ওলট-পালট করে দিয়ে গেলো লালিত স্বপ্ন আর ঐক্য নামক ঘর-বাড়ী। ট্রাম্প একটি নাম, একটি ইতিহাস। ব্যভিচারের ইতিহাস। অসভ্যতার ইতিহাস।

ইতিহাস বহু কলংকের। ইসলাম বিরোধীতায় যার জুড়ি মেলা ভার। যার জীবনের একপিঠ জালিম আরেক পিঠে ব্যভিচার ও পৈশাচিকতায় ভরা। নৈতিকতার ছবক যাকে স্পর্ষ করেনি কখনো। সেই ট্রাম্পের পাতা ফাঁদে পা দিলে তোমরা? হে আরব বিশ্ব! তোমাদের ঐক্যবদ্ধ শক্তির সামনে নতজানু ছিলো পরাশক্তিগুলো। তাই তোমাদের ঐক্যে চিড় ধরিয়ে এক এক করে নি:শেষ করে দিতে চায় ওরা। তাদেরকে বন্ধু ভাবছো তুমি? না, এটি হতেই পারে না।

ইসলাম বিদ্বেষীরা কখনো মুসলমানের বন্ধু হতে পারে না। বরং, নিজেদের মধ্যে দ্বন্দ বাঁধিয়ে ছিন্ন-ভিন্ন করে দিবে মুসলিম জনগোষ্ঠীকে। অতপর তোমাদেরকেও বরণ করতে হবে ওদের দাসত্ব। নাহয় তোমাদেরও পায়ে দলে নিশ্চিহ্ন করে দিবে ঐ জালিমরা। প্লিজ! কাতারকে বয়কট করে নিজেদের পায়ে কুড়াল মেরো না!

কাতার তোমাদের আপন ভাই! আমেরিকা কেউ নয়। বরং চরম শত্রু। শত্রুর বন্ধুরুপী অপকৌশল যদি তোমাকে কাবু করেই ফেলে, তবে তুমি শত্রুর কাছে পরাজয় বরণের প্রস্তুতি গ্রহণ করতে পারো! মহাবিপর্যয় শুধু সময়ের ব্যাপার! লোভ আর কানপড়া যদি তোমাকে একবার তোমার ভাই থেকে দূরে সরিয়েই দেয়, তাহলে স্মরণ রাখবে! বিপদের সময় তোমার পাশে তুমি কাউকে পাবে না।

যাদেরকে বন্ধু ভেবে সুখ-দু:খের সাথী আপন ভাই কাতারকে বয়কট করেছো, সেই তারা কিন্তু তোমার কল্যাণকামী নয়।

লেখকের ফেসবুক টাইমলাইন থেকে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ