শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ঘটনাটি ঘটতে পারে আপনার সঙ্গেও, সতর্ক হোন! অন্যকেও সতর্ক করুন!!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সাকিব মুস্তানসির

অন্যান্য দিনের মতো সেদিনও পরিবারটি ইফতার শেষ করে যথা সময়ে ইশা-তারাবীহ নামাজ শেষ করে হালকা খাবার খেয়ে শুয়ে পড়েছিল সাহারির সময় উঠবে বলে। পরদিন সকাল পেরিয়ে যখন প্রায় দুপুর পাশের বাড়ির লোকজন খেয়াল করে দেখলো এই বাড়ির কোন সদস্য ঘর থেকে বের হচ্ছেনা!

যে পরিবারে একজন কর্মজিবী পুরুষ আছেন, একজন গৃহিণী আছেন আরো আছেন ৩ জন মেয়ে তারা সবাই এতোবেলা করেও ঘুমাচ্ছে শহুরে লোকজনের কাছে এটা কিছুটা স্বাভাবিক মনে হলেও শহরতলী বা গ্রামে এটা আসম্ভব!

প্রতিবেশী কৌতুহলি হয়ে ডাকাডাকি আরম্ভ করলেন কিন্তু বন্ধ দরজার ভেতর থেকে কোন সারা পাওয়া গেলনা তখন কিছুটা ভয়পেয়ে গেলেন। মোবাইলে সংরক্ষিত মেঝ মেয়ের জামাইকে খবর দিলেন। জামাই এসে দরজা ভেঙ্গে ভেতিরে প্রবেশ করে দেখলেন সকলেই ‘বেহুঁশ’ হয়ে পড়ে আছেন।

কিছুক্ষণ খুঁজতেই বারান্দার গ্রিলের একপাশে বড় একটা কাটা অংশ দেখে বুঝে নিলেন কি হয়েছে। তাড়াতাড়ি এ্যাম্বুলেন্স খবর দিলেন। এম্বুলেন্সে প্রথমে স্থানীয় হাসপাতাল হয়ে এখন ময়মনসিংহ হাসপাতালে ভর্তি আছেন পুরু পরিবার। ভর্তির ঘন্টাদুয়েক পর বাড়ির অন্যান্য সদস্যদের জ্ঞান ফিরিলেও বাড়ির কর্তার জ্ঞান ফিরেছে পরদিন রাত দশটার পর!

ক্ষয়ক্ষতি- শারীরিক ক্ষতি ছাড়াও নগত টাকা- ১,৯০,০০০, ১৩ ভরি গোল্ড ও অন্যান্য।

সম্ভবত যা হয়েছিল
বাসার রান্নাঘর মূল ঘর থেকে আলাদা ফলে অনেক সময়ই ফাঁকা থাকে। এই সময়ে কেও একজন খাবারে ঘুমের ওষুধ মিশিয়ে ঘরের ভেতরেই কোথাও লুকিয়ে ছিল ( পরেও গ্রিল কেটে প্রবেশ করতে পারে)। অথবা বাড়ির কর্তির উপস্থিতিতেই গল্প করার ফাঁকে কোন অল্প পরিচিত কোন মহিলা খাবারে ঘুমের ওষুধ মিশিয়ে দিয়েছে( এটার সম্ভাবনাই বেশি) ।বাহির থেকে কিনে আনা কোন খাদ্যেও মিশিয়ে দিতে পারে (এই সম্ভাবনা কম কারণ সেদিন কিনে কোন ইফতার খাওয়া হয় নি) ।

পর্যবেক্ষন
• যে কাজটা করেছে সে দীর্ঘদিন এই বাসার রান্নাবাড়া, খদ্যাভ্যাস, ঘুমের অভ্যাস কাছে থেকে পর্যবেক্ষন করেছে।
• সে অবশ্যই এই পরিবারের কমবেশ পরিচিত যে রান্নাঘরে আগেও প্রবেশ করেছে ।
• সে এই পরিবারের হালকা পরিচিত হলেও তাঁর বাড়িঘর সম্পর্কে নিশ্চিত কোন জ্ঞান এই পরিবারের নাই।
• সম্ভবত ঘুমের ওষুধ মেশানোর কাজটা কোন মহিলা করেছে, একটু পরিচিত মহিলাদের জন্য এটা খুবই সহজ। গল্প করার ফাঁকে কোন একটা খাবারে ঢেলে দিলেই হলো।মহিলারা স্বভাবতই গল্প প্রবণ।
• এমন কোন খাবারে মিশিয়েছে যেটা পরিবারের সবাই খাবে নিশ্চিত ছিল।
• মহিলারা স্বভাবতই কোন মহিলা এলে গল্পের ফাঁকে তাকে রান্নাঘরে বসিয়ে রেখে ঘরের অন্যান্য কাজ সারতে অন্য ঘরে যায়। এই সুযগটাই মহিলা নিয়েছে।

সতর্কতা
• একটু কম পরিচিত ও একই এলাকার নয় এমন মহিলাকে রান্নাঘরে বসিয়ে রেখে কোথাও যাবেন না।
• অপরিচিত ও কম বেচাকিনা হয় এমন দোকান থেকে ইফতার সামগী কেনা থেকে সতর্ক থাকুন।
• বাইরের খাবার এড়িয়ে চলুন।
• রাতে ঘুমানোর আগে ভালোকরে ঘরের ভেতর লুকিয়ে থাকা যায় ( খাটের নিচ, আলমারির পেছনে, স্টোর রুম ইত্যাদি) এমন জায়গা ভালোকরে খুঁজে দেখুন।
** ভিক্টিম আমার চাচা ( আব্বার মামাতো ভাই)। ঘটনা ঘটেছে আঠারোবাড়িতে। বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

শূকরের মাংস, মদ আর গাঁজা খেয়ে যারা ধর্মনিরপেক্ষতার কথা বলেন, তারা বিকারগ্রস্ত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ