শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

কক্সবাজারে বিমান থেকে ছিটকে পড়ল ‘ডেমো বোমা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ, কক্সবাজার প্রতিনিধি: ১৬ মে বিকাল ৩ টার সময় ককসবাজারের পেকুয়ায় হঠাৎ আকাশ থেকে পড়ে একটি রহস্যময় বস্তু বিস্ফোরিত হবার ঘটনা ঘটেছে।

স্থানীয়রা বলেন, যেভাবে ঘুরে ঘুরে শব্দ করে বস্তুটি আকাশ থেকে পড়েছে তাতে আমরা প্রথমে বিমান বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করেছিলাম। বস্তুটি দেখতে রকেট লান্সারের মতই। তাতে একটি ক্যামেরা লাগানো আছে। ঘটনাটি ঘটে কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ফুয়ারটেক এলাকায়।

স্থানীয় মেম্বার লোকজন নিয়ে কালাইম্যাবর প্রজেক্ট থেকে লান্সারটি উদ্ধার করে কুলে নিয়ে আসে। ঘটনাটি নিশ্চিত করে (চকরিয়া ও পেকুয়া) এসপি মতিউল ইসলাম বলেন, ঘটনার পরপরই কক্সবাজার বিমানবন্দর ও বিমান বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি।

তারা জানিয়েছে, মঙ্গলবার বিকালে বিমান বাহিনীর একটি ‘নিয়মিত প্রশিক্ষণ বিমান’ উড্ডয়নরত ছিল। বিমানটি এ অবস্থায় আকাশপথে পেকুয়ার উজানটিয়ার উপকূলীয় এলাকায় পৌঁছে ৷ বিমান থেকে সঙ্গে থাকা একটি ডেমো বোমা অজ্ঞাত কারণে ছিটকে পড়ে।

ঘটনাটি প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন পুলিশসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করলে ঘটনাস্থলে গিয়ে ডেমো বোমাটি উদ্ধার করা হয়েছে।  তিনি আরো বলেন, ছিটকে পড়া বোমাটি ঘটনাস্থলে এখনো পুলিশের নজরদারীতে রাখা হয়েছে। কক্সবাজার থেকে বিমান বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছলে বোমাটি হস্তান্তর করা হবে।

কক্সবাজার বিমান বন্দরের ম্যানেজার সাধন কুমার মোহন্ত বলেন, পেকুয়ার উজানটিয়ার উপকূলীয় এলাকায় বিমান বাহিনীর নিয়মিত প্রশিক্ষণ বিমান থেকে অজ্ঞাত কারণে একটি ডেমো বোমা ছিটকে পড়েছে বলে আমিও শুনেছি। বোমাটি নিয়ে আসতে কক্সবাজার থেকে বিমান বাহিনীর একটি দল মঙ্গলবার বিকালে কক্সবাজার থেকে রওনা দিয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, বিমান বাহিনীর নিয়মিত প্রশিক্ষণ বিমান থেকে একটি ডেমো বোমা ছিটকে পড়ার খবর আমিও শুনেছি। এ ব্যাপারে বিমান বাহিনী ও কক্সবাজার বিমানবন্দরের সংশ্লিষ্টদের যথাযথভাবে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি ৷

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ