শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

আব্দুল মুকিত আযহারীর 'রাসূল সা: এর আদর্শের সমতুল্য কোনো আদর্শ নেই'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাসান আল মাহমুদ: ডক্টর মুফতি আব্দুল মুকিত আজহারী রচিত 'রাসূল সা: এর আদর্শের সমতুল্য কোনো আদর্শ নেই' নামক একটি প্রামাণ্য গ্রন্থ প্রকাশিত হয়েছে।

এতে ব্যক্তি জীবন,পারিবারিক জীবন,সামাজিক জীবন,রাষ্ট্রীয় জীবনসহ রাসূল সা: এর জীবনের প্রতিটি ছত্র নিয়ে তাত্ত্বিক আলোচনা করেছেন লেখক। আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান- ''রাসূল সা: এর উত্তম আদর্শ' শীর্ষক এক আলোচনায় অংশগ্রহণ করি। তাতে রাসূল সা: এর আদর্শেই আছে একমাত্র সফলতা ও মুক্তির উপায় ইত্যাদি আলোচনা করেন আলোচকদের সবাই।

আলোচনা শুণে উপস্থিত এক লোক জানতে চাইল এ বিষয়ে কোনো বই আছে কি না? আমি নিজেও ভাবি 'আসলেই রাসূল সা: এর সুন্নাহ বা আদর্শ কি? যার ফলে আমরা আমাদের ব্যক্তি জীবন,পারিবারিক জীবন,সামাজিক জীবন,রাষ্ট্রীয় জীবনসহ জীবনের প্রতিটি ছত্রে রাসূল সা: এর আদর্শের অনুসরণ করব।

সেই প্রয়োজন এবং ভাবনা থেকেই আমি এই গ্রন্থটি রচনা করি। এতে আমি কুরআন ও হাদিসের দলিল-প্রমাণ ভিত্তিক গবেষণামূলক আলোচনা করি। আশা করি পাঠক অনেক উপকৃত হবেন'।

[হিংসা-বিদ্বেষ পরিহার করে ইবাদত বন্দেগিতে আত্মনিয়োগ করুন]

[সালাতুত তাসবিহ নামাজের নিয়ম]

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ