শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ন্যায় বিচারের অনন্য দৃষ্টান্ত; সজনপ্রীতি করে ছেলেকে চাকরি দেয়ায় সৌদি মন্ত্রী অপসারণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সৌদি আরবের বাদশাহ সালমান ন্যায়বিচারের নতুন দৃষ্টান্ত স্থাপন করলো। ক্ষমতার অপব্যবহারের দায়ে এক মন্ত্রীকে অপসারণ করেছেন। মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তিনি ক্ষমতার অপব্যবহার করে তার ছেলেকে উঁচু পদে নিয়োগ দিয়েছেন।

আরব নিউজে বলা হয়েছে, সিভিল সার্ভিস মন্ত্রী খালেদ আরজকে রাষ্ট্রীয় ফরমানে বরখাস্ত করা হয়েছে। তাকে শুধু বরখাস্তই করা হয় নি; তার স্বজনপ্রীতির অভিযোগ তদন্তের জন্য একটি উচ্চতর কমিটি গঠন করা হয়েছে। মন্ত্রীর বরখাস্তের সংবাদে সাধারণ নাগরিকগণ সন্তোষ প্রকাশ করেছে।

সৌদির রাজনৈতিক বিশ্লেষক হামদান শাহরি বলেন, ‘বাদশাহর এ সিদ্ধান্ত রাজনৈতিক স্বচ্ছতার নতুন দৃষ্টান্ত। বাদশাহ এ সিদ্ধান্তের মাধ্যমে বোঝালেন কেউ আইনের উর্ধ্বে নয়। এতে দেশের সর্ব শ্রেণীর মানুষ সতর্ক হবে।

সৌদি আরবের জাতীয় দুর্নীতি দমন সংস্থা তদন্ত করে জানতে পারে মন্ত্রী তার ক্ষমতা ব্যবহার করে তার ছেলেকে প্রায় আড়াই লাখ রিয়াল বেতনের চাকরিতে নিয়োগ দান।

সূত্র : আরব নিউজ

মসজিদের জায়গায় নাট্যশালা করার উদ্যোগ, মুসল্লিদের ক্ষোভ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ