শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

হবিগঞ্জে কালবৈশাখী; লণ্ডভণ্ড ৩ শতাধিক ঘর-বাড়ি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হবিগঞ্জে সদর উপজেলাসহ জেলার বেশ কয়েকটি গ্রামের প্রায় ৩ শতাধিক ঘর-বাড়ি কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। এ অবস্থায় এসব এলাকার মানুষ এখন খোলা আকাশের নিচে বসবাস করছেন।

স্থানীয়রা জানায়, শুক্রবার ভোর থেকে শুরু হওয়া ঝড় সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন সময়ে হবিগঞ্জ সদর উপজেলার বলায়ের ছক, শরিফপুর ও দরিয়াপুর, বানিয়াচং,পুর্ব কাটাখালী, শুকরীপাড়া, নিতাইরছক, কালার ছক, উপজেলার মুরাদপুর ও নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা গ্রামের ওপর দিয়ে বয়ে যায়। এতে প্রায় ৩ শতাধিক বাড়িঘর লণ্ডভণ্ড  হয়ে যায়।  ঝড়ের তোপে কয়েক হাজার গাছপালা  গাছপালা উপরে পড়ায় বিভিন্ন এলাকায় বিদ্যুতের তার ছিড়ে পড়ায় গ্রামগুলো বিদুৎ বিছিন্ন হয়ে পড়েছে।

এদিকে, ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের প্রাথমিকভাবে ২ বান করে ঢেউটিন, নগদ ২ হাজার টাকা ও ১০ কেজি করে চাল বিতরণ করেন।

এ ব্যাপারে অধিকাংশ ক্ষতিগ্রস্তরা জানান, এত অল্প সাহায্যে তাদের কিছু হবে না।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ