শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

'দানব' বোমায় আইএসের কিছুই হয়নি! মরেছে সাধারণ মানুষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আফগানিস্তানে বৃহস্পতিবারের মার্কিন 'দানব' বোমা হামলায় আইএস সদস্য নিহতের যে দাবি করেছিল আমেরিকা সেটি নাকচ করেছে ইসলামিক স্টেট। বলেছে, ওই বোমায় তাদের কেউ মারা যায়নি।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে শুক্রবার ঘোষণা কর হয়, মার্কিন বোমায় ৩৬ আইএস সদস্যকে হত্যা করা সম্ভব হয়েছে। সেই দাবি নস্যাত্‍‌ করে এদিন রাতে আইএস দাবি করে, মার্কিন বোমায় একজনও কেউ মারা যায়নি। আর ৯২ জন নিহতের যে খবর তার সবই নাকি সাধারণ নাগরিক।

পেন্টাগনের পক্ষ থেকে বৃহস্পতিবার রাতে ঘোষণা করা হয়, পাকিস্তান সীমান্ত ঘেঁষা পূর্ব আফগানিস্তানের নাঙ্গারহারে আইএস ঘাঁটি লক্ষ করে ২২ হাজার ৭০০ পাউন্ড (১০,৩০০ কেজি)-এর জিবিইউ-৪৩ বোমা ফেলা হয়েছে। এটাই আমেরিকার তৈরি সর্ববৃহত্‍‌ নন-অ্যাটমিক বোমা, যাকে 'মাদার অফ অল বম্বস' নামে আখ্যায়িত করা হয়েছে।

ইরাক যুদ্ধের ঠিক আগের দিন প্রথমবার পরীক্ষামূলকভাবে এই দানব বোমা ফাটানো হয়েছিল।

আফগানিস্তানে সর্ববৃহৎ মার্কিন বোমায় নিহত বেড়ে ৯২


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ