শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

কুরআনে তিন তালাক উল্লেখ নেই: দাবি আনসারি’র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Salma-Ansariভারতের উপরাষ্ট্রপতির স্ত্রী সালমান আনসারি রোববার আলিগড় মাদরাসার এক অনুষ্ঠানে বলেন, আল-কুরআনে তিনতালাকের কথা উল্লেখ নেই। এটা আলেমদের বানানো ফতোয়া। বিশ্বাস না হয় আপনারা কুরআন শরীফ পড়ুন। আরবিতে পড়বেন না, নিজের ভাষায় পড়বেন, যেন কুরআনে কী বলা হয়েছে তা স্পষ্ট বুঝতে পারেন। সেখানে কোথাও তালাক শব্দের ব্যবহার পাবেন না।

তালাক শব্দটা পরবর্তীতে বহুবিবাহের অনুমোদনের জন্য তৈরি করা হয়েছে। তিনি আলেমদের উদ্দেশ্যেও চ্যালেঞ্জ ছোড়ে দিয়ে বলেন, আপনারা শুধু আরবিতেই কুরআন পড়েন, নিজের ভাষায় পড়েন না, আর ভুল ব্যাখ্যা করেন।

তাই তিনি সাধারণ মানুষকে উদ্দেশ্য করে বলেছেন, আলেমদের সব কথা বিশ্বাস করবেন না। আপনি নিজেই সত্য যাঁচাই করে নিন। নিজের ভাষায় কুরআন পড়ে বুঝে নিন সত্য কী।

এই তালাক শব্দটার জন্য অসংখ্য নারী বঞ্চনা ও নির্যাতনের স্বীকার হন। মনে রাখতে হবে, তিন তালাক দিলেই সম্পর্ক ছাড়াছাড়ি হয়ে যায় না। তিনতালাকের কোনো ভিত্তি নেই। এর বাইরে আইন-আদালত ও সামাজিকতা আছে।

নাতিকে কুরআন শেখাচ্ছেন এরদোগান

চিত্র জগতের নোংরা গল্প; অঝোরে কাঁদলেন অপু বিশ্বাস (ভিডিও)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ