শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

শিক্ষার নির্দিষ্ট কোন বয়স নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র ক্বুরআনের প্রথম শব্দ হলো 'ইক্বরা'। অর্থাৎ পড়, শেখো, লেখ। আর হাদীস শরীফে দ্বীনি ইলম শিক্ষার জন্য রয়েছে অসংখ্য বানী। এক হাদীসে এসেছে " দোলনা থেকে কবর পর্যন্ত বিদ্যার্জন কর"।
আলহাজ্জ মোঃ মাহবুবুর রহমান, বয়সঃ ৫৫/৬০। তিনি আমাদের "জামিয়া কারীমিয়া দারুল উলূম, বামৈল, ডেমরা, ঢাকা"র হেদায়াতুন নাহু জামায়াতের ছাত্র। এর পূর্বের জামায়াতগুলোও এখানে পড়েছেন। তার ছেলেও এখানের ছাত্র। পিতাপুত্র উভয়েই একই মাদরাসার নজীর বিহীন শিক্ষার্থী।


তিনি বাইতুল কারীম জামে' মসজিদের হালকা কমিটির 'ইমাম-কাম-অডিটর'। বয়ান বেশ হৃদয়গ্রাহী। বয়ান আর মুনাজাতে শ্রোতাদের অশ্রু ঝড়ে। খুবই মোয়াদ্দাব। শিক্ষকদের সাথে ছাত্রদের মতই নরম আচরণ করেন। দিল থেকে তার জন্য দুয়া আসে।

সকল বন্ধুদের কাছে এই শিক্ষার্থী, মাদরাসা, শিক্ষক, সকল তালাবা ও সংশ্লিষ্ট সকলের জন্য দুয়া চাই।
আর অনুরোধ করব, আসুন! বয়সের তারতম্য ভুলে সকলেই ফরজ ইলমেদ্বীন শিক্ষা অর্জন করি।

মুফতি হাবিবুল্লাহ সিরাজী

মুহতামিম জামিয়া কারিমিয়া দারুল উলুম, বামৈল, ডেমরা, ঢাকা।

এর ফেসবুক টাইমলাইন থেকে

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ