শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

'অপারেশন টোয়াইলাইট'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

atia_moholসিলেটের শিববাড়িরর জঙ্গি আস্তানায় অভিযানের নাম দেয়া হয়েছে ‘অপারেশন টোয়ালাইট’। বাড়িটিতে জিম্মি করে রাখা ৫৪ জন সাধারণ নাগরিককে ইতোমধ্যেই বের করে আনা হয়েছে।

শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা 'আতিয়া মহলে' আইনশৃংখলা বাহিনীর অভিযান শুরু হয় শনিবার সাড়ে আটটায়। অভিযানে রয়েছেন সেনা বাহিনীর প্যারা কমান্ডো বাহিনী।

অভিযান তত্ত্বাবধান করছেন সেনা বাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন।

এই অভিযানের নাম দেয়া হয়েছে 'অপারেশন টোয়াইলাইট' বা গোধূলির অভিযান। প্যারা কমান্ডো দলের সঙ্গে অভিযানে সহযোগিতা করছে সোয়াত ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

অবশ্য প্রথমে অভিযানের নাম 'স্প্রিং রেইন' বা বসন্তের বৃষ্টি বলা হয়েছিল। পরে সেনা বাহিনীর পক্ষ থেকে বলা হয়, অভিযানের নাম দেয়া হয়েছে 'অপারেশন টোয়াইলাইট'।

এর আগে জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে শুক্রবার ভোর ৫টা থেকে 'আতিয়া মহল' নামের পাঁচতলা ভবনটি ঘিরে রাখে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। বাড়িটির প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়া হয়।

আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর ধারণা, ওই বাড়ির নিচতলায় অবস্থান করছেন নব্য জেএমবির শীর্ষ নেতা মুসাসহ চার জঙ্গি।

শুক্রবার দিনভর পুলিশ জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানালে তারা গ্রেনেড ছুড়ে মারে। জবাবে পুলিশও গুলি ছোড়ে।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ