শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

ভারতের মুসলিমদের গ্রাম ছাড়ার আল্টিমেটামে তোলপাড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

india_muslimভারতের উত্তর প্রদেশের বেরেলীতে বিতর্কিত পোস্টারকে কেন্দ্র করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বেরেলী থেকে ৭০ কিলোমিটার দূরে একটি গ্রামে এমন কিছু পোস্টার লাগানো হয়েছে যাতে মুসলিম অধিবাসীদের ওই এলাকা ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, এবার উত্তর প্রদেশে বিজেপি সরকার গঠিত হয়েছে, তাই মুসলিমদের সঙ্গে হিন্দুদের সেটাই করা উচিত যা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করছেন।

উত্তর প্রদেশে সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে বিজেপি বিপুলভাবে জয়ী হয়েছে। এখনো রাজ্যটিতে আনুষ্ঠানিকভাবে নয়া সরকার গঠন হতে পারেনি। কিন্তু তার আগেই বিতর্কিত হুমকি পোস্টারের কথা প্রকাশ্যে এল।

আজ (বৃহস্পতিবার) গণমাধ্যমে প্রকাশ, বিতর্কিত ওই পোস্টারে গ্রামবাসী মুসলিমদের চলতি বছরের শেষের মধ্যে গ্রাম ছেড়ে দিতে বলা হয়েছে। অর্থাৎ গ্রাম ত্যাগ করতে ৯ মাসের আল্টিমেটাম দেয়া হয়েছে। ওই পোস্টারে এক বিজেপি এমপি’র নামও লেখা হয়েছে।

ঘটনার খবর পেয়ে পুলিশ প্রশাসন বেশিরভাগ পোস্টারই সরিয়ে দিয়েছে। কিন্তু এখনো কিছু পোস্টার দেওয়ালে লাগানো রয়েছে। সমস্ত পোস্টারে একইরকম বার্তা দেয়া হয়েছে।

ওই পোস্টারে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, যদি চলতি বছরের মধ্যে মুসলমানরা গ্রাম ছেড়ে না যায় তাহলে এর ভয়ানক পরিণতি ভোগ করতে হবে। গত সোমবার সকালে ওই পোস্টার বাসিন্দাদের  নজরে পড়ে। গ্রামবাসীরা অবশ্য বলছেন, এসব কারা করেছে তার কিছুই তারা জানেন না

গ্রাম প্রধান রেবা রাম বলেন, আমরা সকালে ঘুম থেকে উঠে পোস্টার লাগানোর বিষয়টি জানতে পারি। কিছু গ্রামবাসী এ নিয়ে প্রতিবাদ করলে আমরা বিষয়টি পুলিশকে জানিয়ে দিই।

কর্মকর্তারা বলছেন, পুলিশ ওই ঘটনায় অজ্ঞাত লোকেদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে এবং ৫ গ্রামবাসীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সংশ্লিষ্ট ওই গ্রামটিতে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এখানে প্রায় আড়াই হাজার বাসিন্দার মধ্যে মাত্র ২০০ মুসলিমের বাস। গ্রামবাসীরা বলছেন, এমন ঘটনা কখনো হয়নি। তারা সকলে শান্তি ও সম্প্রীতির মধ্যে বাস করেন।

বেরেলীর পুলিশ কর্মকর্তা যমুনা প্রসাদ বলেন, আমরা গ্রামের ওইসব যুবকদের জিজ্ঞাসাবাদ করছি যারা ছাপা এবং ফটোস্ট্যাট ব্যবসার সঙ্গে যুক্ত কিন্তু আমরা এখনো কোনো উপসংহারে আসতে পারিনি।

সূত্র: পার্সটুডে

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ