শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

মিসরে সন্ত্রাসের বিরুদ্ধে মুসলিম-খ্রিস্টান যৌথ সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mishorআওয়ার ইসলাম : গতকাল মিসরের রাজধানী কায়রোতে সন্ত্রাসের বিরুদ্ধে দুদিনব্যাপী মুসলিম-খ্রিস্টান  যৌথ সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনে উভয় সম্প্রদায়ের শীর্ষস্থানীয় ধর্মীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করেছে।

‘স্বাধীনতা ও নাগরিকত্ব’ শীর্ষক সম্মেলনের আয়োজক মিসরের আল আজহার বিশ্ববিদ্যালয়। মিসরীয় সমাজে ধর্মীয় সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্প্রতি মিসরের সিনাই উপত্যকায় কপ্ট্রিক খ্রিস্টানদের উপর দায়েস কর্তৃক আক্রমণের ঘটনা ঘটেছে।

অনুষ্ঠানে কথা বলেছেন, আল আজহার বিশ্ববিদ্যালয়ের গ্রান্ড ইমাম শায়েখ আহমেদ মুহাম্মদ আত-তাইয়্যিব। তিনি বলেন, ‘ধর্মের উপর থেকে সন্ত্রাসের তকমা সরাতে দীর্ঘ সময়ের প্রয়োজন হবে না। যদি সমকালীন বর্বর চ্যালেঞ্জগুলো মোকাবেলা করা যায়।’

তিনি আরও বলেন, ‘ধর্মীয় নেতৃবৃন্দের মাঝে দীর্ঘ অবিশ্বাসকে কখনোই সঠিকভাবে বিচার-বিশ্লেষণ করে দেখা হয় নি। ধর্মপ্রবক্তার নিকট অগ্রাধিকার পেতো মানুষের শান্তি ও নিরাপত্তা। তারা কখনোই সন্ত্রাসবাদে উৎসাহ দেন নি।

সূত্র : আরব নিউজ

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ