শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

ফজরের আজান বন্ধের প্রস্তাব অনুমোদন ইসরায়েলে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ajan_namaj_muajjin_mosjidআওয়ার ইসলাম: ইসরায়েলের মন্ত্রিরা রোববার একটি প্রস্তাব অনুমোদন করেছেন, যাতে রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত প্রার্থনার জন্য শব্দ করে আহ্বানকে নিষিদ্ধ করতে বলা হয়েছে।

এর ফলে ভোরে মসজিদ থেকে মাইকে ফজরের আজান দেয়া যাবে না। যদি কেউ নিষেধাজ্ঞা ভঙ্গ করে তাহলে তাকে দুই হাজার ৬০০ ডলার জরিমানা করা হবে।

এর আগে কট্টর ডানপন্থী জুইশ হোম পার্টির নেতা মটি জোগেভ বিতর্কিত আইনটির প্রস্তাব করেছিলেন।

এতে সব সময়ের জন্য সশব্দে মাইকে প্রার্থনার আহ্বান বন্ধের প্রস্তাব ছিল। এর ফলে শুক্রবার সন্ধ্যায় ইহুদিদের 'সাব্বাথ' প্রার্থনার জন্য সাইরেন বাজানোও নিষেধাজ্ঞায় পড়তো। এ কারণে ইসরাইলি আইনসভা নেসেট আইনটি প্রত্যাখ্যান করে।

পরে আইনটি সংশোধন করে শুধু রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত উচ্চ শব্দে প্রার্থনার আহ্বান নিষিদ্ধ করার কথা বলা হয়।

ফিলিস্তিনিরা আইনটিকে 'মুয়াজ্জিন আইন' হিসেবে উল্লেখ করেছে এবং  এটি ইসলাম বিদ্বেষের কারণেই দখলদার ইহুদিবাদী ইসরাইল এ আইন প্রণয়ন করছে বলে অভিযোগ তাদের।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ