শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

নিউজিল্যান্ডে কুরআন প্রদর্শনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

new-zealand3আওয়ার ইসলাম: ইসলাম সম্পর্কে ভ্রান্তি দূর করতে নিউজিল্যান্ডের 'নিউ প্লাইমাউথ' শহরের মুসলমানদের উদ্যোগে কুরআন প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

এই প্রদর্শনীতে কুরআন সম্পর্কে শিক্ষাগত পোস্টার ও ছবি উপস্থাপন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন ভাষায় অনুদিত কুরআনও উপস্থাপন করা হয়েছে।

মাওরি ভাষাসহ বিশ্বের ৪৫টি ভাষায় অনুদিত কুরআন এই প্রদর্শনীতে উপস্থাপন করা হয়েছে।

দর্শনার্থীদের প্রদর্শনের জন্য নিউজিল্যান্ডের স্থানীয় মাওরি ভাষা বিভিন্ন ধর্মীয় গ্রন্থ উপস্থাপন করা হয়েছে। দীর্ঘ ২০ বছর চেষ্টার পর ২০১৩ সালে মাওরি ভাষায় কুরআন অনুবাদ সম্পন্ন হয়।

প্রদর্শনীর আয়োজন কমিটির প্রধান বাসির খান বলেন, ইসলাম ধর্ম সম্পর্কে জনগণের মধ্যে ভ্রান্তি ধারণা দূর করাই এই প্রদর্শনীর মূল উদ্দেশ্য। এই প্রদর্শনীর মাধ্যমে যদি এক জনের ভ্রান্তি ধারণা দূর হয় তাহলে আমরা সফল হব।

তিনি বলেন, আমাদের পূর্বের অভিজ্ঞতা রয়েছে এধরণের প্রদর্শনী প্রদর্শন করে মানুষের ভ্রান্তি ধারণা দূর হয়েছে। এমনকি অনেকে ইসলাম ধর্ম সম্পর্কে সঠিক ধারণা জানতে পেরে ক্রন্দন করেছে।

বাসির খান বলেন, আমাদের বার্তা অনেক সহজ আমরা সহিংসতার বিরুদ্ধে এবং শান্তিপ্রিয় সমাজ গঠনের প্রত্যয় করেছি। আমাদের শ্লোগান "সকলের জন্য ভালোবাসা এবং কারো জন্য ঘৃণা নয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ