শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পরকালীন জবাবদিহিতা জীবনকে সুখী ও সমৃদ্ধ করে : ড. খালিদ হোসেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Khalidআওয়ার ইসলাম : চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও মাসিক ‘আত-তাওহীদ’-এর সম্পাদক ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, আমাদের ভুলে গেলে চলবে না পার্থিব জগতে প্রতিটি কর্মের জন্য আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

পরকালীন জবাবদিহিতা ইহকালীন জীবনকে সুখী, শান্তিপূর্ণ ও সমৃদ্ধ করে তুলে। হত্যা, দুর্নীতি, অপরাধ ও পাপ করে পার পাওয়ার সুযোগ নেই। শেষ বিচারের দিন আল্লাহ তায়ালার আদালতে দণ্ডিত হতে হবে।

তিনি গত ১৯ জানুয়ারী ঢাকার মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্স সেন্টারের ব্যবস্থাপনায় শনির আখড়ায় আয়োজিত জাতীয় ইসলামী মহাসম্মেলনে বক্তৃতা করছিলেন। তিনি তাকওয়া তথা খোদাভীতি অর্জনের উপর সবিশেষ গুরুত্বারোপ করে বলেন, তাওবা তথা আল্লাহর কাছে কৃত অপরাধের ক্ষমা প্রার্থনা পাপমুক্ত জীবনের নিশ্চয়তা দেয় ।

ড. খালিদ হোসেন বলেন, চরিত্র সংশোধনের জন্য নেককার-পরহেযগার, ওলী-দরবেশদের সাহচর্য ও সান্নিধ্য অর্জন জরুরি। জীবন অত্যন্ত মূল্যবান। এ মূল্যবান জীবন যেন পাপ ও বিচ্যুতির কারণে ধ্বংস না হয় সে ব্যাপারে সচেতন থাকতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন বিশিষ্ট ওয়ায়েয মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল জনাব মাওলানা মুফতী হাবিবুর রহমান মিছবাহ (কুয়াকাটা)।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ