শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

সুদানে কুরআন প্রতিযোগিতায় ৪র্থ হাফেজ জাকারিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hafez_jakaria2আওয়ার ইসলাম: সুদানের খার্তুমে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় চতুর্থ স্থান লাভ করেছেন বাংলাদেশি হাফেজ মুহাম্মদ জাকারিয়া।

৮ম খার্তুম ইন্টারন্যাশনাল কুরআন এ্যাওয়ার্ড প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেন থাইল্যান্ডের হাসান সামুহ। দ্বিতীয় স্থানে রয়েছেন আলজেরিয়ার আয়েশা নিউশি। আর তৃতীয় হয়েছেন কাতারের প্রতিনিধি আবদুর রহমান। -খবর বাংলা নিউজ০৭ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৫৫টি দেশে ৮৩ জন প্রতিযোগী অংশ নেন। শুক্রবার ছিল প্রতিযোগিতার শেষ দিন। স্থানীয় সময় রাত ৮টায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সুদানের ধর্ম মন্ত্রণালয়ের সহযোগিতা ও কোরআন প্রচার সংস্থা আঞ্জুমানের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হিফজুল কোরআন ও তাফসির প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে দেশটির প্রেসিডেন্ট ওমর আল বাশির পুরস্কার বিতরণ করেন।

পুরস্কার হিসেবে বাংলাদেশের মো. জাকারিয়া পেয়েছেন ১০ হাজার মার্কিন ডলার।

এর আগে ০৭ জানুয়ারি সকালে সুদানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন হাফেজ মো. জাকারিয়া। তার সঙ্গে রয়েছেন যাত্রাবাড়ী তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদরাসার পরিচালক আলহাজ হাফেজ ক্বারী নাজমুল হাসান।

হাফেজ মো. জাকারিয়া হাফেজ মাওলানা ফয়জুল্লাহ ও মোসাম্মৎ জাহানারার একমাত্র ছেলে। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার চর ইসলামপুরে।

গত ডিসেম্বরে (২০১৬) বাহরাইনের ১৪তম শেখ জুনাইদ আলম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার কেরাত ও হেফজ বিভাগে ৫৭ দেশের শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন হাফেজ মো. জাকারিয়া।

১৫ বছর বয়সী হাফেজ জাকারিয়া এর আগে ২০১৫ সালে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে ১৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৮০টি দেশের প্রতিযোগীকে হারিয়ে তৃতীয় ও সুর ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ