শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


‘মুফতী আমিনী রহ. ছিলেন মজলুম মুসলমানদের বিপ্লবী কণ্ঠ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

aminiআওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের সাবেক চেয়ারম্যান, শীর্ষ আলেমে দ্বীন ও বর্ষীয়ান রাজনীতিবিদ আল্লামা মুফতী ফজলুল হক আমিনী রহ.-এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, মুফতী আমিনী রহ. শুধু একটি নামই নয়, বরং তিনি ছিলেন একটি আন্দোলন, মজলুম মুসলমানদের এক বিপ্লবী কণ্ঠ। যিনি জালেম শাহীর মুখোমুখি দাঁড়িয়েও তিনি দ্বীনে ইসলামের আওয়াজকে উচ্চকিত করতেন, ঈমানী চেতনায় উজ্জীবিত হয়ে জাতির দুর্দিনে হুংকার দিয়ে গর্জে উঠতেন। ইন্তেকালের ৪ বছর পেরিয়ে গেলেও আজো তিনি বেঁচে আছেন কোটি কোটি ঈমানপ্রেমিক জনতার অন্তরে, বেঁচে থাকবেন যুগ যুগ ধরে।

বক্তারা বলেন, মুফতী আমিনী আমৃত্যু নাস্তিক্যবাদ, সাম্রাজ্যবাদসহ বাতিল শক্তির বিরুদ্ধে আন্দোলন করেছেন। মুফতী আমিনী রহ.-এর অনুসারীদেরদেরকে বিষয়টি অনুধাবন করে  ইসলাম ও মুসলমান বিদ্বেষী তাগুতি শক্তির বিরুদ্ধে দূর্বার আন্দোলন চালিয়ে যেতে হবে।  

গতকাল বৃহস্পতিবার বাদ মাগরিব বড়কাটারা মাদরাসা হলরুমে ইসলামী ছাত্র খেলাফত চকবাজার থানা শাখা আয়োজিত মুফতী ফজলুল হক আমিনী রহ.-এর ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

চকবাজার থানা ছাত্র খেলাফতের সভাপতি আতাউল্লাহর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের সাংগঠনিক সম্পাদক মাওলানা সাখাওয়াত হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আলতাফ হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা গাজী হেদায়েতুল্লাহ, মাওলানা মঞ্জুর মুজিব, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী, মাওলানা আনছারুল হক ইমরান, ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সেক্রেটারী ছাত্রনেতা আবুল হাসিম, সাংগঠনিক সম্পাদক মুহিউদ্দীন, মাওলানা হেমায়েতুল্লাহ প্রমুখ।

সভা শেষে মুফতী আমিনী রহ.-এর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দুআ করা হয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ