শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ধুমপান সম্পূর্ণ নিষিদ্ধ করবে রাশিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sigaretআওয়ার ইসলাম : রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় ২০২২ সালের মধ্যে রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করার একটি পরিকল্পনা গ্রহণ করেছে। এ লক্ষ্যে তারা একটি খসড়া আইনও চূড়ান্ত করেছে।

আইনে বলা হয়েছে, ২০১৪ সাল বা তার পরে যারা জন্ম গ্রহণ করেছে তাদের জন্য তামাকজাত দ্রব্য কেনা এবং তাদের কাছে তা বিক্রি আইনত নিষিদ্ধ। সাবালক হওয়ার পরও তারা কখনো তামাকজাত দ্রব্য কিনতে পারবে না।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবরের সত্যতা স্বীকার করে বলেন, এটি রাষ্ট্রের দীর্ঘ মেয়াদি পরিকল্পনার অংশ। জাতীয় স্বাস্ব্য কমিটির সদস্য নিকোলাস গ্রাসিমিনকভ বলেন, ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতেই এ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে এবং তা সম্পূর্ণভাবে সংবিধানের সাথে সংহতিপূর্ণ।

সূত্র : বিবিসি উর্দু

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ